29 C
আবহাওয়া
৭:৪৯ পূর্বাহ্ণ - জুলাই ১৫, ২০২৪
Bnanews24.com
Home » বঙ্গবন্ধুর সমাধিতে বিজিবির নবনিযুক্ত মহাপরিচালকের শ্রদ্ধা

বঙ্গবন্ধুর সমাধিতে বিজিবির নবনিযুক্ত মহাপরিচালকের শ্রদ্ধা


বিএনএ, ঢাকা: গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) নবনিযুক্ত মহাপরিচালক মেজর জেনারেল সাকিল আহমেদ। শনিবার (৫ মার্চ) সকালে তিনি বঙ্গবন্ধুর সমাধি সৌধ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান। পরে বঙ্গবন্ধু ও ১৯৭৫ সালের ১৫ আগস্ট নিহত তার পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।

এসময় বিজিবি প্রধান সাকিল আহমেদ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু এই বাহিনীকে সৃষ্টি করেছিলেন। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই বাহিনীকে ত্রিমাতৃক এবং নবজীবন দান করেছেন।

তিনি বলেন, মহান স্বাধীনতা যুদ্ধে এই বাহিনীর ২ জন বীর শ্রেষ্ঠসহ ৮১৭ জন সদস্য শহীদ হয়েছেন। জাতির পিতার সোনার বাংলা গড়ে তোলার অগ্রযাত্রায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে মাতৃভূমির স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষাসহ দেশ ও জাতির কল্যাণে বিজিবি সবসময় অবদান রাখবে।

পরে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি মন্তব্য বইতে মন্তব্য লিখে স্বাক্ষর করেন। বিজিবি মহাপরিচালকের শ্রদ্ধা নিবেদনের সময় বিজিবি সদর দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা, যশোর রিজিয়ন কমান্ডার, গোপালগঞ্জ জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) নাজমুন নাহার, অতিরিক্ত পুলিশ সুপার খায়রুল আলম, টুঙ্গিপাড়া পৌরসভার মেয়র তোজাম্মেল হক টুটুল ও টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা হেদায়েতুল ইসলাম উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ২৮ ফেব্রুয়ারি মেজর জেনারেল সাকিল আহমেদ বিজিবির মহাপরিচালক হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। বিজিবি সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ