40 C
আবহাওয়া
৫:৫৭ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » টিকটক বানাতে মোটর সাইকেলে আগুন!

টিকটক বানাতে মোটর সাইকেলে আগুন!


বিএনএ, ডেস্ক : ট্রাফিক পুলিশ অন্যায়ভাবে মামলা দিয়েছে- এমন অভিযোগ এনে দুই বছর আগে রাজধানীর বাড্ডায় আফতাব নগর হাউজিং এলাকায় নিজের ৫ লাখ টাকার মোটরসাইকেলে আগুন দেওয়া রাসেল ওরফে জুনিয়র টাইগার শ্রফ।

সেই ঘটনার তদন্তে দেখা গেছে টিকটক বানিয়ে লাখ লাখ টাকা আয় করার ফন্দি থেকেই আগুন দেয়ার ঘটনা ঘটায়। বাইকে আগুন দিয়ে পুড়িয়ে ফেলার এ ঘটনা ভিডিও ধারণ করে তিনি নিজেই সামাজিক মাধ্যমে পোস্টও করেন। ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। সেই ভিডিও থেকে আয় করেন মাত্র ২০০ ডলার।

দুই বছর পর ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ সেই বাইক মালিক রাসেলকে গ্রেফতার করেছে। ৪ ফেব্রুয়ারি রাজধানীর মিন্টু রোডে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব তথ্য জানান ডিবি প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ।

ডিবি প্রধান বলেন, “রাসেল সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি মোটরসাইকেল পুড়িয়ে বলছে, সার্জেন্ট তাকে অন্যায়ভাবে পাঁচ হাজার টাকা জরিমানা করেছে।“ ফেসবুকসহ সামাজিক মাধ্যমে ‘ভাইরাল হিরো’ হতে রাসেল এমন কর্মকাণ্ড ঘটিয়েছেন। পরবর্তীতে আমরা তার বিষয়ে খোঁজ নিয়ে জানতে পারি, তিনি ভিডিওতে যে মামলার তথ্য দিয়েছেন আসলে রাসেলের বিরুদ্ধে মামলা করার এমন কোনো ঘটনা ঘটেনি। বরং ফুয়াদ নামে তার এক বন্ধুর মামলার কপি দেখান তিনি। বিপদজনকভাবে মোটরসাইকেল চালানো, সিগন্যাল অমান্য করা এবং অবৈধ উচ্চ শব্দের যন্ত্র সংযোজনের দায়ে ফুয়াদকে মামলা দেওয়া হয়েছিল। ট্রাফিক আইন ভাঙায় মামলা করা হয়। রাসেল সেই মামলার স্লিপ দেখিয়ে নিজের পাঁচ লাখ টাকা দামের বাইকে আগুন দেন।

হারুনুর রশিদ জানান বলেন, মানিকগঞ্জের দৌলতপুর এলাকার প্রবাসী বাবা-মায়ের সন্তান রাসেল মিয়া। যিনি নিজেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে রাসেল ওরফে জুনিয়র টাইগার শ্রফ পরিচয় দিত। এই নামে তিনি ফেসবুক ও ইউটিউবে অন্যের বানানো নানা ধরনের কনটেন্ট পোস্ট করতেন যার অধিকাংশই অর্থহীন, অশালীন ও দেশের আইন বিরোধী।
রাসেল ২০২০ সালে এইচএসসি পাশ করার পরে আর পড়াশোনা করেনি। মাঝে কিছু সময় ইন্ডিয়ায় মার্শাল আর্ট প্রশিক্ষণ নিয়ে নিজেকে জুনিয়র টাইগার শ্রফ পরিচয় দিত। সে মোটরসাইকেল স্পিডিং স্টান্ডিংসহ বিভিন্ন ভিডিও বানিয়ে ইউটিউবে ছাড়ত। এতে তার সামান্য আয় হতো। আয় বাড়াতে বাইকে আগুন দেওয়ার কাজটি করে রাসেল। সে প্রতিদিন রাজধানীর পূর্বাচল ৩০০ ফিট রোড, মাওয়া ও আফতাব নগর এলাকায় বিকট শব্দের বাইক রেইস, হাই স্পিডিং, বাইক স্ট্যান্ট চালিয়ে আসছিল। তার আর কিছু ভিডিও মিলিয়ন ভিউ হলে সে জুয়ার সাইট প্রমোট করতে পারত। যদিও ইতোমধ্যে নিয়মিত জুয়ার সাইট প্রমোট করত রাসেল।

প্রকৃতপক্ষে ভাইরাল হতে, মিথ্যা হিরোইজম দেখাতে গিয়ে সে এ কাজটি করেছে বলে পুলিশের কাছে স্বীকার করেছেন রাসেল। “রাসেলের সঙ্গে জড়িত তরুণ-তরুণীদের নাম-পরিচয় পেয়েছে ডিবি। তাদের বিরুদ্ধেও আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে ডিবি প্রধান।”

বিএনএ/ ওজি/ হাসনা

 

Loading


শিরোনাম বিএনএ