28 C
আবহাওয়া
১:২৯ অপরাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » ইবিতে সরস্বতী পূজা উদযাপন

ইবিতে সরস্বতী পূজা উদযাপন


বিএনএ, ইবি : ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) সনাতনী ধর্মাবলম্বীদের সরস্বতী পূজা পালিত হয়েছে। প্রতিমা স্থাপন, দেবী অর্চনা, পুষ্পাঞ্জলি প্রদান, ধর্মালোচনা ও প্রসাদ বিতরণ’সহ  নানা আয়োজনের মধ্যে দিয়ে এ পূজা অনুষ্ঠিত হয়।

শনিবার (০৫ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের টিএসসিসিতে সকাল ৯টায় থেকে দিনব্যাপী এ পূজা অনুষ্ঠানের আয়োজন করে ইসলামী বিশ্ববিদ্যালয় পূজা উদযাপন পরিষদ।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের পূজা উদযাপন পরিষদের সভাপতি অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ মাহবুবুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া। ধর্মালোচক হিসেবে উপস্থিত থেকে ধর্মালোচনা করেন বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের অধ্যাপক ড. অরবিন্দ সাহা।

বাণী অর্চনা অনুষ্ঠানে এসময় আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোঃ জাহাঙ্গীর হোসেন, অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার’সহ বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, “এটা ভাগ্য নির্ধারণের দিন, এটা আরতি দিয়ে পুষ্পাঞ্জলি দিয়ে চেয়ে নেয়ার দিন। আমাদের শিক্ষা পরিবারের জন্য সবচেয়ে বেশি যেখানে আমাদের স্বপ্নের ব্যাপার সেটা হচ্ছে আপনার সরস্বতী পূজার দেবতার কাছে আমাদের চাহিদা। আমাদের শিক্ষা-জ্ঞান এই আলোকেই যেন আমরা আলোকিত হই।

তিনি আরো বলেন, কুশিক্ষা দূরীভূত হোক এবং আমাদের বিশ্ববিদ্যালয়ে শিক্ষার পরিবেশ বজায় থাকুক। বাস্তব পারিপার্শ্বিকতা থেকে বঞ্চিত এই বঞ্চনা থেকে দেবী সবাইকে রক্ষা করুক আমরা এই কামনা করি।”

বিএনএনিউজ/তারিক/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ