36 C
আবহাওয়া
১১:১৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » অঘোষিত বন্ধ চট্টগ্রাম

অঘোষিত বন্ধ চট্টগ্রাম


বিএনএ, চট্টগ্রাম: চট্টগ্রামে পলোগ্রাউন্ডে আওয়ামী লীগের জনসভা ঘিরে নগরীর গুরুত্বপূর্ণ ৩৪টি সড়কে রোড ব্লকার ও ডাইভারশন পয়েন্ট বসিয়ে যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করছে পুলিশ। রোববার ( ৪ ডিসেম্বর) সকাল থেকে রাত পর্যন্ত আন্তজেলা রুটে চলাচলকারী দূরপাল্লার বাস শহরে প্রবেশ করতে পারছে না। তাই অঘোষিতভাবে বন্ধ রয়েছে চট্টগ্রাম।

সিএমপি ট্রাফিক বিভাগের পরিদর্শক অনিল বিকাশ চাকমা বলেন, সমাবেশের সময় কোনো বড় গাড়ি প্রবেশ করতে পারবে না। কিছু সড়ক ব্লক করা হবে। সকাল ১০টা পর্যন্ত বিশেষ করে গণপরিবহনসহ ছোট কিছু যানবাহন চলাচল করতে দেওয়া হবে। এরপর সেগুলো ঘুরিয়ে অন্য রুট দিয়ে চলাচলের সুযোগ দেওয়া হবে। তবে ওই দিন সকাল ৮টা থেকে রাত ৮ পর্যন্ত আন্তজেলার কোনো বাস শহরে ঢুকতে দেওয়া হচ্ছে না।

অনিল বিকাশ আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর সফর সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পাদনের জন্য সকল প্রকার যানবাহন চালক, যাত্রী সাধারণ ও সমাবেশে অংশগ্রহণকারীদের যথাযথভাবে নির্দেশনা মেনে চলার জন্য বিশেষভাবে অনুরোধ করা হচ্ছে। আমরা নগরবাসীর সহযোগিতা প্রত্যাশা করছি।

১০ বছর ৯ মাস পর নগরীর পলোগ্রাউন্ড মাঠে আওয়ামী লীগের জনসভায় প্রধান অতিথি হিসেবে যোগ দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর আগে ২০১২ সালের ২৮ মার্চ প্রধানমন্ত্রী পলোগ্রাউন্ড মাঠে বিশাল জনসমাবেশে যোগ দিয়েছিলেন। অবশ্য বছর চারেক আগে ২০১৮ সালের ২১ মার্চ তিনি পটিয়া উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত এক জনসমাবেশে প্রধান অতিথি হিসেবে যোগ দিয়েছিলেন। তিনি আজ জনসভা থেকে চট্টগ্রামের ৩০টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। দুপুর আড়াইটার দিকে চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় তার পৌঁছানোর কথা রয়েছে। ৩টায় প্রধানমন্ত্রী জনসভায় ভাষণ দেবেন বলে দলীয় নেতাকর্মীরা জানিয়েছেন।

জনসভা ঘিরে নগরীর মানুষের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। ইতোমধ্যে কেন্দ্রীয় নেতারা পৌঁছে গেছেন। নগরী ছাড়াও জেলার বাইরের ১৫টি উপজেলা থেকে নেতাকর্মীরা বাস-ট্রাক ও মাইক্রোবাসসহ বিভিন্ন পরিবহনে জনসভাস্থলের দিকে আসছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেখতে দলীয় নেতাকর্মীদের বাইরেও আসছে সাধারণ মানুষ।

জনসভা ঘিরে সব ধরনের প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন করেছেন আয়োজকরা। জনসভার মঞ্চ আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকার আদলে তৈরি করা হয়েছে। ৮৮ ফুট দৈর্ঘ্যের ও ১৬০ মিটার লম্বা এই মঞ্চে একসঙ্গে ২০০ অতিথি বসতে পারবেন। সমাবেশস্থল ছাড়াও নিউমার্কেট, কদমতলী, সিআরবি ও টাইগারপাসসহ আশপাশের এলাকায় লাগানো হয়েছে ৩০০ মাইক।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কমিশনার কৃষ্ণ পদ রায় বলেন, ‘প্রধানমন্ত্রীর জনসভা ঘিরে কঠোর নিরাপত্তা বলয় রয়েছে। জনসভা ও আশপাশে সাড়ে সাত হাজার পুলিশ সদস্য মোতায়েন রয়েছে। জনসভা ঘিরে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে।’

জনসভার নিরাপত্তায় পলোগ্রাউন্ড মাঠ ও আশপাশের এলাকায় ১০০ সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে বলে জানিয়েছেন কৃষ্ণপদ রায়। তিনি বলেন, ‘প্রধানমন্ত্রীর জনসভা নিয়ে কোনও হুমকি নেই। তবু সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে ১০০ সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে।’

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ