37 C
আবহাওয়া
৫:৪৮ অপরাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » ৪ রানে হেরেছে আফগানিস্তান

৪ রানে হেরেছে আফগানিস্তান

৪ রানে হেরেছে আফগানিস্তান

বিএনএ, ক্রীড়া ডেস্ক : আফগানিস্তান লড়াই করে শেষ মুহূর্তে অস্ট্রেলিয়ার কাছে ৪ রানে হেরেছে। সেমিফাইনালের দৌড়ে এখন তিন দল নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া আর ইংল্যান্ড।তবে এখনও কেউ নিশ্চিত নন। ২৩ বলে ৩ চার আর ৪ ছক্কায় ৪৮ রানের ঝড় তুলে অজিদের ভয় পাইয়ে দিয়েছিলেন রশিদ খান।

নিউজিল্যান্ডের সমান ৭ পয়েন্ট হয়েছে অস্ট্রেলিয়ার। এতে বিদায় নিশ্চিত হয়ে গেছে শ্রীলঙ্কার। আগামীকাল ইংল্যান্ডের বিপক্ষে তাদের শেষ ম্যাচ। ওই ম্যাচে ইংল্যান্ড জিতলে রানরেটের হিসেব হবে। ইংলিশরা হারলে সেমি নিশ্চিত হবে নিউজিল্যান্ড আর অস্ট্রেলিয়ার।

অ্যাডিলেডে আজ ১৬৯ রান তাড়া করতে নেমে রহমানুল্লাহ গুরবজের ব্যাটে ভালো শুরু পায় আফগানিস্তান। পাওয়ার প্লেতে ২ উইকেট হারিয়ে তোলে ৪৭ রান। গুরবাজ ফেরেন ১৭ বলে ৩০ করে। নাইবের সুবাদে ১৩ ওভারে ২ উইকেটেই ৯৯ রান তুলে ফেলেছিল আফগানরা।

কিন্তু অ্যাডাম জাম্পার করা ১৪তম ওভারে ঘুরে যায় ম্যাচ। নাইব ২৩ বলে ৩ চার আর ২ ছক্কায় ৩৯ করে ম্যাক্সওয়েলের থ্রোতে রানআউট হন। অ্যাডাম জাম্পা ওই ওভারে আফগান দলপতি নবিসহ আরও দুই উইকেট তুলে নেন। ২ উইকেটে ৯৯ থেকে ৬ উইকেটে ১০৩ রানে পরিণত হয় আফগানিস্তান।

সেখান থেকে শেষদিকে এসে ঝোড়ো ব্যাটিংয়ে ম্যাচ জমিয়ে তুলেছিলেন রশিদ খান। চার-ছক্কার মারে মাঠ গরম করে ফেলেছিলেন এই অলরাউন্ডার। শেষ ওভারে আফগানদের দরকার ছিল ২২। স্টয়নিসের ওই ওভারে রশিদ দুই চার, এক ছক্কা হাঁকালেও দলকে জেতাতে পারেননি।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ