36 C
আবহাওয়া
১১:০৪ পূর্বাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » ববি ডিন’স অ্যাওয়ার্ড পেল ১০৭ জন শিক্ষার্থী

ববি ডিন’স অ্যাওয়ার্ড পেল ১০৭ জন শিক্ষার্থী


বিএনএ, ববি: বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) ১০৭ জন মেধাবী শিক্ষার্থীদের মাঝে ডিন’স অ্যাওয়ার্ড- ২০২৩ প্রদান করা হয়েছে। সোমবার (৪ সেপ্টেম্বর) বিকেল ৩টায় বিশ্ববিদ্যলয়ের কীর্তনখোলা অডিটোরিয়ামে ‘ডিন’স অ্যাওয়ার্ড ২০২৩’ অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের ৬টি অনুষদের অধীনে ২০১৮-১৯ ও ২০১৯-২০ স্নাতক এবং ২০১৭-১৮ ও ২০১৮-১৯ স্নাতকোত্তর পর্যায়ের সর্বমোট ১০৭ জন মেধাবী শিক্ষার্থীদের মাঝে ডিন’স অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন বলেন, মহান মুক্তিযুদ্ধের চেতনা, মুক্তিযোদ্ধাদের ত্যাগের আদর্শ, জাতির পিতার নেতৃত্বের প্রেরণায় উৎসাহিত হয়ে নিজেদের সৎ, যোগ্য ও দেশপ্রমিক নাগরিকে পরিণত করতে হলে তোমাদেরকে প্রথাগত শিক্ষালাভের পাশাপাশি নিজেকে সত্যিকারের দেশপ্রেমিক হিসেবে গড়ে তুলতে হবে। সততা ও নৈতিকতা নিয়ে দাঁড়াতে হবে মানুষের পাশে এবং কাজ করে যেতে হবে দেশের কল্যাণে।

এছাড়াও তিনি শিক্ষা, গবেষণা- সহশিক্ষার সমন্বয়ে বরিশাল বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিক পরিমন্ডলে পরিচিত করে তুলতে ঐক্যবদ্ধভাবে কাজ করে যাওয়ার আহ্বান জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ড. মো. বদরুজ্জামান ভূইয়া। কলা ও মানবিক অনুষদের ডিন ড. মো. মুহসিন উদ্দিনের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন আইন অনুষদের ডিন সুপ্রভাত হালদার।

অন্যান্যদের মধ্য বক্তব্য রাখেন জীববিজ্ঞান অনুষদের ডিন ড. সুব্র‍ত কুমার দাস, ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন ড. আবদুল্লাহ আল মাসুদ, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন দীল আফরোজ খান। অ্যাওয়ার্ড প্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন রসায়ন বিভাগের স্নাতকোত্তর ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী অরিন্দম কর্মকার (সিজিপিএ ৪.০০) এবং কোস্টাল স্টাডিজ ও ডিজাস্টার ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী সোফিয়া খাতুন।

অনুষ্ঠানে ১০৭ মেধাবী শিক্ষার্থীর হাতে সনদপত্র ও ক্রেস্ট তুলে দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, ট্রেজারার সহ অন্যান্য অতিথিবৃন্দরা। গবেষণা ও সম্প্রসারণ অফিসের পরিচালক ড. মোহাম্মদ সাখাওয়াত হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষকও শিক্ষার্থীবৃন্দ, প্রক্টর, হল প্রভোস্ট এবং বিভিন্ন কর্মকর্তা-কর্মচারীগণ।

বিএনএ/রবিউল, এমএফ

Loading


শিরোনাম বিএনএ