37 C
আবহাওয়া
৫:৫৭ অপরাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » ববির এআইএস বিভাগের বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠিত

ববির এআইএস বিভাগের বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠিত


বিএনএ, ববি: বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের পঞ্চম ব্যাচের বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। রোববার (৩ সেপ্টেম্বর) বিকেল ৪টায় বিশ্ববিদ্যালয়ের জীবনানন্দ কনফারেন্স রুমে এই বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

বিদায়ী শিক্ষার্থীরা পরিবেশ বান্ধব ও বৈশ্বিক উষ্ণায়ন প্রতিরোধে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে ১০টি ঔষধি গাছ রোপণ করেন বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে।

একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের চেয়ারম্যান মো. হারুন-অর রশিদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজার অধ্যাপক ড. মো. বদরুজ্জামান ভূঁইয়া ও ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন ড. আব্দুল্লাহ আল মাসুদ। এসময় অতিথিরা বিদায়ী শিক্ষার্থীর হাতে সম্মাননা স্মারক তুলে দেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্য বলেন “শিক্ষার জন্য এসো, সেবার জন্য বেরিয়ে যাও, তোমরা নিজেদেরকে দেশমাতৃকার সেবায় অবদান রাখবে এতেই আমাদের সফলতা।”

ববি ট্রেজারার অধ্যাপক ড. মো. বদরুজ্জামান ভূঁইয়া বলেন, “সময় কে কাজে লাগিয়ে তোমরা উজ্জ্বল ভবিষ্যত গঠনের মাধ্যমে অগ্রগামী হবে নিজেকে করবে প্রতিষ্ঠিত এটাই প্রত্যাশা।”

ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন ড. আবদুল্লাহ আল মাসুদ শিক্ষার্থীদের অপ্রয়োজনীয় বিষয়ে সময় নষ্ট না করে নিজেকে গড়ার মাধ্যমে নিজেদের সমাজ সেবায় নিয়োজিত কথা বলেন।”

অনুষ্ঠানের সভাপতি ও একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগের চেয়ারম্যান মো. হারুন-অর-রশিদ বলেন, ” বিদায়ী শিক্ষার্থীদের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করছি এবং তারা যে বৃক্ষরোপণের মত বিপরীতধর্মী একটি কাজ করেছে বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে এটি প্রশংসার দাবি রাখে। তারা ভবিষ্যতে শুধুমাত্র প্রচলিত সরকারি চাকরির পিছনে না ছুটে নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে ভালোকিছু করবে বলে আশা করছি।”

অনুষ্ঠান আয়োজন কমিটির আহ্বায়ক মো. শামীম বলেন, “আমরা বিশ্ববিদ্যালয় ও প্রকৃতির প্রতি দায়বদ্ধতা থেকেই বৃক্ষরোপণ কর্মসূচির মাধ্যমে ব্যতিক্রমি উপায়ে আমাদের বিদায়ী অনুষ্ঠান আয়োজন করেছি। পাশাপাশি আমাদের এই পরিবেশবান্ধব কর্মসূচির মাধ্যমে সকল শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা যেন এমন উদ্যোগ গ্রহণে উজ্জীবিত হয় সেই আশাবাদ ব্যক্ত করছি।”

বিএনএ/ রবিউল, এমএফ

Loading


শিরোনাম বিএনএ