28 C
আবহাওয়া
১০:৫২ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ফুটবলকে বিদায় মানজুকিচের

ফুটবলকে বিদায় মানজুকিচের

ফুটবলকে বিদায় মানজুকিচের

বিএনএ,স্পোর্টসডেস্ক : ফুটবলকে বিদায় জানিয়েছেন ২০১৮ বিশ্বকাপে ক্রোয়েশিয়াকে ফাইনালের নেয়া ক্রোয়েশিয়ান তারকা মারিও মানজুকিচ।রাশিয়া বিশ্বকাপের পর আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানিয়েছিলেন মানজুকিচ। এবার সব ধরনের ফুটবল থেকে বিদায় নেওয়ার ঘোষণা দিলেন তিনি। জাতীয় দলের হয়ে ৮৯ ম্যাচে ৩৩ গোল করেন তিনি।

সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে অবসরের ঘোষণা দেন ৩৫ বছর বয়সী এই স্ট্রাইকার।

মাত্র ১৭ বছর বয়সে পেশাদার ফুটবলে নাম লেখান মারিও মানজুকিচ। ২০১০ সালে ডায়নামো জাগরেবের হয়ে ক্যারিয়ারে উত্থানের শুরু। এরপর ভলফসবুর্গ হয়ে বায়ার্নে আসেন তিনি। ২০১৩ সালে তার গোলেই বায়ার্ন মিউনিখ চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে হারায় বরুসিয়া ডর্টমুন্ডকে। ব্যাভারিয়ানদের হয়ে ৮৮ ম্যাচে ৪৮ গোলও করেন তিনি।বায়ার্ন মিউনিখের অধ্যায়ে জেতেন দুইটি বুন্দেসলিগা, একটি চ্যাম্পিয়নস লিগ এবং একটি ক্লাব বিশ্বকাপ।

এরপর  বায়ার্ন মিউনিখ হয়ে চলে যান অ্যাতলেটিকো মাদ্রিদে। সেখানে এক মৌসুম কাটিয়ে যোগ দেন জুভেন্টাসে।। ক্যারিয়ারের সবচেয়ে বেশি সময় কাটিয়েছেন জুভেন্টাসে।জুভেন্টাসের হয়ে চারটি লিগ,তিনটি ইতালিয়ান কাপ এবং দুইটি ইতালিয়ান সুপার কাপ জেতেন। সেখান থেকে আল দুহাইল এবং এসি মিলানে এসে ক্যারিয়ার শেষ করেন মারিও মানজুকিচ।

সব মিলিয়ে ক্লাব ক্যারিয়ারে ১৯৭ গোল করেছেন ৫০৮ ম্যাচে। দুইবার হয়েছেন ক্রোয়েশিয়ার বর্ষসেরা ফুটবলার।

বিএনএ/এমএম

Loading


শিরোনাম বিএনএ