31 C
আবহাওয়া
১:০৫ পূর্বাহ্ণ - মে ১৬, ২০২৪
Bnanews24.com
Home » ববিতে পানি সংকটে শিক্ষার্থীরা: খালি বালতি নিয়ে প্রতিবাদ

ববিতে পানি সংকটে শিক্ষার্থীরা: খালি বালতি নিয়ে প্রতিবাদ

ববিতে পানি সংকটে শিক্ষার্থীরা খালি বালতি নিয়ে প্রতিবাদ

বিএনএ, ববি: বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) বঙ্গবন্ধু হলের আবাসিক শিক্ষার্থীরা পানি সংকটে খালি বালতি নিয়ে হলটির ছাদে প্রতীকি প্রতিবাদ করেছেন। শুক্রবার ( ৪আগস্ট) বেলা ৪টায় হলটির ছাদে এই প্রতীকি প্রতিবাদ করেন আবাসিক শিক্ষার্থীরা। এতে হলের প্রতিটি ফ্লোরের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

খোঁজ নিয়ে জানা যায়, হলটিতে দীর্ঘ প্রায় দুই মাস যাবৎ তীব্র পানি সংকটে ভুগছেন শিক্ষার্থীরা। বিশেষ করে শুক্রবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত গোসল ও অন্যান্য প্রয়োজনীয় কাজের জন্য পানি পাননা শিক্ষার্থীরা। নিত্যদিনের মত আজ শুক্রবার সকাল ৯টা থেকে হলে পানি না থাকায় ওজু গোসল সেরে নামাজে যেতে পারেননি শিক্ষার্থীরা। পানি সংকটের স্থায়ী সমাধানের জন্য তারা বিকালের দিকে এই প্রতিবাদে অংশ নেন।

আবাসিক শিক্ষার্থী মেহেদী হাসান রনি বলেন, আমরা দীর্ঘ প্রায় ২ মাস যাবৎ পানি সংকটে ভুগছি এর আগেও বহুবার আমরা প্রভোস্টকে জানিয়েছি কিন্তু এ ব্যাপারে তারা পানির লেয়ার চলে যাচ্ছে, মটরের সমস্যা এমন বিভিন্ন অজুহাত ছাড়া স্থায়ী সমাধান দিতে পারেননি। আজকেও জুম্মার দিনে সকাল থেকে এখন পর্যন্ত পানি নেই। পানি সংকটে অতিষ্ঠ হয়ে আজকে আমরা এই প্রতীকী প্রতিবাদে অংশগ্রহণ করেছি। আশা করছি কর্তৃপক্ষ অতিদ্রুত এটার স্থায়ী সমাধান করবেন।

আরেক আবাসিক শিক্ষার্থী সৈয়দ মুস্তাকিম বলেন, পানি দৈনন্দিন জীবনের একটি গুরুত্বপূর্ণ উপাদান আর আমরা হলের এই ছয় থেকে সাতশত শিক্ষার্থী দীর্ঘদিন পানি সংকটে ভুগছি। কর্তৃপক্ষ এখনো পর্যন্ত এর সমাধান করতে পারেনি।

তিনি আরও বলেন, বর্তমানে জ্বালানি সংকট চলছে দেশজুড়ে আমাদের দাবি জ্বালানি সাশ্রয়ে আমাদের হলের পুকুরগুলো সংস্কার করে দিক। তাহলে আমাদের পানি সংকটও দূর হবে আবার জ্বালানিও সাশ্রয় হবে।

কামরুল হাসান নামে আরেক শিক্ষার্থী বলেন, হলের এই সমস্যা বহুদিনের এতদিন কর্তৃপক্ষ আমাদের শুধু আশ্বাস দিয়ে আসছেন আমরা আর কোন আশ্বাস চাই না। এখন এর স্থায়ী সমাধান চাই। হলের পানি সংকট আগামী সাত কার্যদিবসের মধ্য যেন সমাধান করেন। আর শিক্ষার্থীদের দীর্ঘদিনের দাবি হলের পুকুরগুলো সংস্কার করে আগামী ১৫ কার্যদিবসের মধ্য যেন কর্তৃপক্ষ গোসলের উপযোগী করা হয়। সাথে সাথে হলের ডায়নিংয়ের বর্জ্যগুলো অপরিকল্পিতভাবে পুকুরে ফেলা হয় তারও একটা স্থায়ী সমাধান যেন করেন কর্তৃপক্ষ।

এ বিষয়ে বঙ্গবন্ধু হলের প্রভোস্ট আরিফ হোসেন বলেন, একসাথে বেশি লোক গোসলে গেলে পানি পাবে না এটাই স্বাভাবিক। মোটরে একটু সমস্যা হচ্ছে। রোববার মিস্ত্রী আসবে ঠিক করতে।

পুকুর সংস্কারের বিষয়ে প্রশ্ন করলে তিনি জানান, হলের ফান্ড দিয়ে পুকুর সংস্কার করা সম্ভব না। এজন্য কর্তৃপক্ষকে একাধিকবার চিঠি দিয়েছি পুকুর সংস্কারের জন্য।

বিএনএনিউজ/রবিউল ইসলাম,বিএম

Loading


শিরোনাম বিএনএ