37 C
আবহাওয়া
১০:২৯ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে ২ ব্যাংক কর্মকর্তাসহ ৫ জনের বিরুদ্ধে দুদকের মামলা

চট্টগ্রামে ২ ব্যাংক কর্মকর্তাসহ ৫ জনের বিরুদ্ধে দুদকের মামলা

দুদকের মামলা

বিএনএ,চট্টগ্রাম: চট্টগ্রামে ১১ কোটি ৯৩ লাখ টাকা আত্মসাতের অভিযোগে ব্যাংক এশিয়ার ২ কর্মকর্তাসহ ৫ জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বুধবার (৪ আগস্ট) বিকেলে দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম- ১ এর সহকারী পরিচালক মো. আবু সাঈদ মামলাটি দায়ের করেন।

মামলার আসামিরা হলেন : ব্যাংক এশিয়ার সিনিয়র অফিসার এহতেশাম উদ্দিন জাহান আনসারী , ফাস্ট অ্যাসিস্ট্যান্ট ভিপি ইফতেখার উদ্দিন আহমেদ, পিঅ্যান্ড আর ট্রেডার্সের মালিক ইসলাহ উদ্দিন জাহান আনসারী, রিটজ মেরিন এন্টারপ্রাইজের মালিক মো. এমদাদুল হাসান ও সেভেন সীজ বিডির মালিক তারেকুজ্জামান। দুই ব্যাংক কর্মকর্তা ব্যাংক এশিয়ার শেখ মুজিব রোড শাখায়  কর্মরত আছেন।

অভিযোগে বলা হয়েছে, অভিযুক্ত আসামিরা গত ২০১৯ সালের ১৬ জুন থেকে চলতি বছরের জানুয়ারির ১ তারিখ পর্যন্ত ১২২টি লেনদেনের মাধ্যমে এক্সপোর্ট প্রসিডস, রেমিট্যান্স, ফরেন ব্যাংক গ্যারান্টি ফ্রেইম সেটেলম্যান্ট, এলসি পেমেন্টের অতিরিক্ত অর্থ ও এফসি অবম্যান্টি অ্যাকাউন্টের ১১ কোটি ৯৩ লাখ ৫ হাজার ৪২১ টাকা সুবিধাভোগীর অ্যাকাউন্টে স্থানান্তর না করে নিজেদের সুবিধামত ৩টি অ্যাকাউন্টে ক্ষমতার অপব্যবহার করে স্থানান্তর এবং হস্তান্তর আর রুপান্তর করেছেন।

বিষয়টি নিশ্চিত করেন দুদক সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম- ১ এর উপ-পরিচালক লুতফুল কবির চন্দন। তিনি বলেন, ব্যাংকের দুই কর্মকর্তা ও তিন ব্যবসায়ী জালিয়াতির মাধ্যমে ১১ কোটি ৯৩ লাখ ৫ হাজার ৪২১ টাকা আত্মসাৎ করেন। আসামিদের বিরুদ্ধে মানি লন্ডারিং প্রতিরোধ আইন ২০১২ এর ৪ এর ২ ধারা এবং দণ্ডবিধি ৪০৯, ৪২০, ৪৬৭, ৪৬৮, ১০৯ ধারাসহ ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫ এর ২ ধারায় অভিযোগ আনা হয়েছে।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ