28 C
আবহাওয়া
১:৫৫ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » আবুল কালাম আজাদের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী পালন

আবুল কালাম আজাদের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী পালন

আবুল কালাম আজাদ

বিএনএ, ফেনী: মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বৃহত্তর নোয়াখালী (বর্তমানে ফেনী ) জেলার আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি সুলতান আহমেদ মজুমদার এর বড় ছেলে, রৌশন ফকির দরগাহ মাদরাসা’র সভাপতি, মিউচুয়্যাল গ্রুপ এর সাবেক জেনারেল ম্যানেজার সুলতান আহমেদ ফাউন্ডেশনের স্বপ্নদ্রষ্টা মরহুম আলহাজ আবুল কালাম আজাদ মজুমদারের দ্বিতীয় মৃত্যু বার্ষিকী তার জন্মস্থান ফেনীর ছাগলনাইয়ায় পালিত হয়েছে।

সোমবার (৪ জুলাই) ছাগলনাইয়া উপজেলার রৌশন ফকির দরগাহ মাদরাসা’র সার্বিক ব্যবস্থাপনায় মরহুমের রুহের মাগফেরাত কামনায় দিনব্যাপী নানা কর্মসূচির আয়োজন করা হয়।

এ উপলক্ষে রৌশন ফকির দরগাহ মাদরাসা’র কর্মসূচির মধ্যে ছিল বাদ জোহর মাদরাসা’র অডিটোরিয়াম কক্ষে খতমে কোরআন, দোয়া ও মিলাদ মাহফিল এবং স্থানীয় ৪টি এতিমখানা মাদরাসায় তবারক বিতরণ করা হয়। বাদ মাগরিব রৌশন ফকির দরগাহ জামে মসজিদে আলোচনা সভা, ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

রৌশন ফকির দরগাহ জামে মসজিদের খতিব মাওলানা আমির হোসেন চৌধুরীর সভাপতিত্বে ও রৌশন ফকির দরগাহ মাদ্রাসার সুপার মাওলানা মনজুরুল মাওলা সরদারের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফেনী জেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সদস্য, পোর্টল্যান্ড গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর, বাংলাদেশ নিউজ এজেন্সি বিএনএ’র সম্পাদক ও বিশিষ্ট শিল্পপতি, সমাজসেবক ও দানবীর আলহাজ্ব মিজানুর রহমান মজুমদার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পোর্টল্যান্ড গ্রুপের ডিরেক্টর (এডমিন) এম, রবিউল হোসেন মজুমদার বাবু ও মরহুমের ছেলে আসিফ মজুমদার। আলোচনায় অংশ নেন ছাগলনাইয়া ইসলামিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ ও বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের কেন্দ্রীয় নেতা মাওলানা হোসাইন আহমদ ভূঁইয়া ও দরবেশ হাট ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আবুল কালাম আজাদ।

রৌশন ফকির দরগাহ মাদরাসা’র কর্মসূচিতে অংশ নেন, ছাগলনাইয়া পৌরসভার কাউন্সিলর হাবিবুর রহমান মজুমদার, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম বিএমএসএফ ফেনী জেলা শাখার সাধারণ সম্পাদক এবিএম নিজাম উদ্দিন, মহামায়া ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক নাছির উদ্দীন পাটোয়ারী প্রমুখ।এ সময় মরহুমের আত্মীয় স্বজন, শুভাকাঙ্ক্ষী, এলাকার বিশিষ্ট জন, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও রাজনৈতিক ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

মরহুম আলহাজ্ব আবুল কালাম আজাদ বিশিষ্ট সমাজসেবক, বাংলাদেশ নিউজ এজেন্সি (বিএনএ) সম্পাদক, চট্রগ্রামস্থ পোর্টল্যান্ড গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মিজানুর রহমান মজুমদার, বিএনএ’র প্রকাশক জাকির হোসেনের শ্রদ্ধেয় বড় ভাই।

বিএনএনিউজ/এবিএম নিজাম/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ