35 C
আবহাওয়া
১২:০৬ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » নির্বাচনী সহিংসতার মামলায় কারাগারে পরিবেশ মন্ত্রীর জামাতা

নির্বাচনী সহিংসতার মামলায় কারাগারে পরিবেশ মন্ত্রীর জামাতা

নির্বাচনী সহিংসতার মামলায় কারাগারে পরিবেশ মন্ত্রীর জামাতা

বিএনএ ডেস্ক: হবিগঞ্জের নবীগঞ্জে পৌরসভা নির্বাচনের আগের দিন প্রতিপক্ষ বিএনপি প্রার্থীর সমর্থকের ওপর হামলা মামলায় আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী গোলাম রসুল চৌধুরী রাহেলকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

সোমবার (৪ জুন) বিকেলে হবিগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৫ এ আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন গোলাম রসুল চৌধুরী রাহেল। শুনানি শেষে ম্যাজিস্ট্রেট ঝুমুর সরকারের আবেদন নাকচ করে রাহেলকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গোলাম রসুল চৌধুরী রাহেল নবীগঞ্জ উপজেলার মৃত গোলাম রব্বানীর ছেলে এবং পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী শাহাব উদ্দিনের জামাতা।

অভিযোগ থেকে জানা যায়, ২০২১ সালের ১৫ জানুয়ারি পৌরসভা নির্বাচনের আগের দিন নৌকা প্রতীকের প্রার্থী গোলাম রসুল চৌধুরী রাহেল বিএনপি’র প্রার্থী ছাবির আহমেদ চৌধুরীর লোকজনের ওপর হামলা চালায়। ছাবির আহমেদ চৌধুরীর চাচাতো ভাই শফিক আহমেদ চৌধুরীকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করা হয়। তাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। দীর্ঘ চিকিৎসার পর তিনি সুস্থ হন।

চলতি বছরের ৩১ জানুয়ারি বিএনপি প্রার্থীর চাচাতো ভাই হাদির মিয়া চৌধুরী বাদী হয়ে ১৩ জনের বিরুদ্ধে মামলা করেন। তদন্ত শেষে ৩০ মার্চ অভিযোগপত্র দেয় পিবিআই। চার্জশিট আদালতে নেয়ার পর আসামিদের বিরুদ্ধে ওয়ারেন্ট জারি করা হয়। সোমবার মামলার দ্বিতীয় আসামি রাহেল চৌধুরী আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন।

বাদীপক্ষের আইনজীবী বদরু মিয়া জানান, রাহেল আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। যুক্তিতর্কের পর আদালত আমাদের বক্তব্যে সন্তুষ্ট হয়ে তার জামিন নাকচ করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

২০২১ সালের ১৬ জানুয়ারি নবীগঞ্জ পৌরসভা ভোটে বিএনপি প্রার্থী ছাবির আহমদ চৌধুরী ২৮৪ ভোটে জয়ী হন।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ