37 C
আবহাওয়া
৭:০৬ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » পুলিশের অনুমতি নিয়ে মহাসড়কে চালানো যাবে মোটরসাইকেল

পুলিশের অনুমতি নিয়ে মহাসড়কে চালানো যাবে মোটরসাইকেল


বিএনএ, ঢাকাঃ পবিত্র ঈদুল আজহার আগে-পরে ৭দিন এক জেলার মোটরসাইকেল অন্য জেলায় চলাচল বন্ধ থাকবে বলে সিদ্ধান্ত নিয়েছে সরকার। এ সাত দিন সারাদেশের মহাসড়কে যৌক্তিক কারণ ছাড়া মোটরসাইকেল চালানোও যাবে না।  তবে যৌক্তিক ও অনিবার্য প্রয়োজনে পুলিশের অনুমতি নিয়ে মোটরসাইকেল চালানো যাবে।

রোববার (৩ জুলাই ( সন্ধ্যায় সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের তথ্য অফিসার শেখ ওয়ালিদ ফয়েজ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তি এতথ্য জানিয়েছেন।

 বিজ্ঞপ্তিতে বলা হয়, পবিত্র ঈদুল আজহার আগের তিন দিন, ঈদের দিন এবং ঈদের পরের তিন দিন সারাদেশের মহাসড়কে যৌক্তিক কারণ ছাড়া মোটরসাইকেল চালানো যাবে না। তবে যৌক্তিক ও অনিবার্য প্রয়োজনে পুলিশের অনুমতি নিয়ে মোটরসাইকেল চালানো যাবে বলেও সেখানে উল্লেখ করা হয়েছে।

এছাড়া অনুমোদিত এলাকার বাইরে মোটরসাইকেলে ভাড়ায় যাত্রী তোলা যাবে না বা রাইড-শেয়ারিং করা যাবে না বলেও উল্লেখ করা হয়েছে বিজ্ঞপ্তিতে। সেখানে আরো বলা হয়, এক জেলায় রেজিস্ট্রেশনকৃত মোটরসাইকেল অন্য জেলায় চালানো যাবে না। এ সাতদিন নিত্যপণ্য, কাঁচামাল, ওষুধ, জ্বালানি তেল, পচনশীল দ্রব্য, পোশাকসামগ্রী, রপ্তানি পণ্য, পশুবাহী ট্রাক ছাড়া ভারী পণ্যবাহী ট্রাক, কাভার্ড ভ্যান ও লরি দেশের মহাসড়কে চলাচল নিষিদ্ধ করা হয়েছে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ