24 C
আবহাওয়া
২:০৯ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » বোয়ালখালীতে পুলিশের ওপর হামলা, গ্রেপ্তার ৪

বোয়ালখালীতে পুলিশের ওপর হামলা, গ্রেপ্তার ৪

গ্রেপ্তার

বিএনএ, চট্টগ্রাম: চট্টগ্রামের বোয়ালখালীতে গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধারের সময় পুলিশের ওপর হামলার ঘটনায় দায়েরকৃত মামলায় চার আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। শনিবার (৩ জুন) রাতে উপজেলার পূর্ব কধুরখীল এলাকা থেকে তাদের গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তাররা হলেন- পূর্ব কধুরখীলের আবদুল সাত্তার (৩৪), আশরাফ (২৬), নুরুল আজিম (৩৬) ও মধ্যম কধুরখীলের ফজল করিম (৫৭)।

গ্রেপ্তার আসামিদের রোববার (৪ জুন) আদালতে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন বোয়ালখালী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. মহিউদ্দিন সুমন।

তিনি জানান, গত ২৮ মে সকালে উপজেলার পশ্চিম চরণদ্বীপ আব্দুর রাজ্জাকের বাড়ি থেকে নূর নাহার (১৯) নামের এক গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার করতে যায় পুলিশ। মরদেহ উদ্ধার করে আইনানুগ প্রক্রিয়া চলাকালীন সময়ে আসামিরা দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে হামলা চালায় ও ইট পাটকেল নিক্ষেপ করে। এতে গৃহবধূর স্বামী আবদুল কাদেরসহ থানা পুলিশের চার সদস্য গুরুতর আহত হন। এ ঘটনায় গত ২ জুন থানার উপ-পরিদর্শক শফিকুর রহমান বাদী হয়ে মামলা দায়ের করেছেন। এ মামলায় ১৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৩০/৩৫ জনকে আসামি করা হয়েছে।

এজাহার সূত্রে জানা যায়, গত ২৮ মে পশ্চিম কধুরখীল আব্দুর রাজ্জাকের বাড়ি থেকে গৃহবধূ নূর নাহারের ঝুলন্ত মরদেহ উদ্ধার করে থানা পুলিশ। মরদেহের সুরতহাল প্রতিবেদন তৈরি শেষে ও ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানোর প্রস্তুতি নেওয়া হয়। এছাড়া জিজ্ঞাসাবাদের জন্য গৃহবধূর স্বামীকে আটক করে পুলিশ। এসময় উত্তেজিত জনতা গৃহবধূর স্বামীসহ পরিবারের লোকজনের ওপর চড়াও হয়ে হামলা চালায়।

হামলায় থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মহিউদ্দিন সুমন বাম হাতে, সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মো. শাহ আলম মাথায়, কনস্টেবল মহিউদ্দিন বাম হাতের আঙ্গুলে ও শরীরে এবং কনস্টেবল সজিব তপাদার বাম হাতে ও চোখে আঘাত পান। গৃহবধূর স্বামী আবদুল কাদেরও আহত হন। তারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে চিকিৎসা নিয়েছেন। মামলায় উল্লেখিত এজাহারনামীয় আসামিদের বাড়ি কধুরখীল বলে জানা গেছে।

আসামিদের বিরুদ্ধে বেআইনিভাবে আটককৃত আসামীসহ পুলিশের ওপর হামলা, মারধর, ইচ্ছাকৃতভাবে সরকারি কর্মকর্তাকে সরকারি কাজে বাধা প্রদান, আঘাত ও রক্তাক্ত জখম করার অভিযোগ আনা হয়েছে মামলায়।

প্রসঙ্গত, গত ২৮ মে নিহত গৃহবধূ নূর নাহার কধুরখীল শরীফপাড়ার রবিউল হকের মেয়ে। দেড় বছর আগে তার সাথে পশ্চিম চরণদ্বীপ গ্রামের আবদুল কাদেরের সাথে সামাজিকভাবে বিয়ে হয়। তাদের সংসারে ৫ মাস বয়সী একটি মেয়ে রয়েছে। নূর নাহারের মৃত্যুর ঘটনায় তার ভাই মইনউদ্দিন বাদী হয়ে স্বামী আবদুল কাদের ও শাশুড়ির বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে মামলা দায়ের করেছেন। এ মামলার আসামি স্বামী আবদুল কাদের গ্রেপ্তার রয়েছেন।

বিএনএনিউজ/বাবর মুনাফ

Loading


শিরোনাম বিএনএ