37 C
আবহাওয়া
৬:৫০ অপরাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » ১৭ আগস্ট শুরু হতে পারে এইচএসসি পরীক্ষা

১৭ আগস্ট শুরু হতে পারে এইচএসসি পরীক্ষা

এইচএসসি পরীক্ষার দ্বিতীয় দিনে অনুপস্থিত ২১ হাজার, বহিষ্কার ২৩

বিএনএ, ঢাকা: চলতি বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষা আগামী ১৭ আগস্ট থেকে শুরু হতে পারে বলে জানা গেছে। সে অনুযায়ী সব ধরনের প্রস্তুতি নিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বোর্ডগুলো। আন্তঃশিক্ষা বোর্ড ও ঢাকা শিক্ষা বোর্ড সূত্রে এমন তথ্য জানা গেছে।

রোববার (৪ জুন) বিষয়টি নিশ্চিত করেছেন আন্তঃশিক্ষাবোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড ঢাকার চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার। তিনি বলেন, চলতি বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষা ১৭ আগস্ট থেকে শুরু করার বিষয়ে আমরা একটি প্রস্তাবনা শিক্ষা মন্ত্রণালয়ে পাঠিয়েছি। মন্ত্রণালয় সম্মতি দিলে ১৭ আগস্ট থেকেই পরীক্ষা শুরু হবে।

সাধারণত এইচএসসি পরীক্ষা এপ্রিলে শুরু হয়। কিন্তু করোনা পরিস্থিতির কারণে গত কয়েক বছর নির্ধারিত সময়ে এ পরীক্ষা নেওয়া সম্ভব হয়নি। এর আগে এ বছরের এইচএসসি পরীক্ষা জুলাইয়ে নেওয়ার কথা ছিল। কিন্তু সিলেবাস শেষ না হওয়ায় তা পিছিয়ে যায়। সেই সময় অধ্যাপক তপন সরকার বলেছিলেন, অনেক শিক্ষাপ্রতিষ্ঠানে সিলেবাস শেষ হয়নি। ফলে এইচএসসি পরীক্ষা এক মাস পিছিয়ে দেওয়া হয়েছে।

উল্লেখ, ২০২৩ সালের এইচএসসি ও সমমান পরীক্ষা জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড, বাংলাদেশের (এনসিটিবি) ২০২২ সালের পুনর্বিন্যাস করা পাঠ্যসূচি অনুযায়ী সব বিষয়ে অনুষ্ঠিত হবে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ