27 C
আবহাওয়া
৮:৪৩ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » তিন আসনে উপনির্বাচন: আওয়ামী লীগের মনোনয়নপত্র বিক্রি শুরু

তিন আসনে উপনির্বাচন: আওয়ামী লীগের মনোনয়নপত্র বিক্রি শুরু

তিন আসনে উপনির্বাচন: আওয়ামী লীগের মনোনয়নপত্র বিক্রি শুরু

বিএনএ, ঢাকা : ঢাকা-১৪ সিলেট-৩ ও কুমিল্লা-৫ আসনের উপ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপত্র বিক্রি শুরু হয়েছে । শুক্রবার (৪ জুন) প্রথম দিনেই ২১ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।এর মধ্যে ঢাকা-১৪ আসনে ৬ টি, সিলেট-৩ আসনে ৭টি ও কুমিল্লা-৫ আসনে ৮টি মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।শুক্রবার বিকেলে রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয় থেকে প্রার্থীরা দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

ঢাকা ১৪ আসনে হেভিওয়েট প্রার্থীদের মধ্যে যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল, দারুস সালাম থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ফরিদুল হক হ্যাপী, ফুয়াং ফুডসের ব্যবস্থাপনা পরিচালক ড. আরিফুল হক চৌধুরীসহ ৬ জন প্রার্থী দলীয় মনোনয়নপত্র উত্তোলন করেছেন।

এছাড়া একই দিনে সিলেট-৩ আসন থেকে নির্বাচন লড়তে দলীয় মনোনয়ন ফরম নিয়েছেন জেলা আওয়ামী লীগের সদস্য হাবিবুর রহমানসহ মোট ৭ জন মনোনয়ন প্রত্যাশী ও কুমিল্লা-৫ আসন থেকে ৮ জন প্রার্থী প্রথম দিনে মনোনয়ন ফরম কিনেছেন। আগামী ১৪ জুলাই তিনটি আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। তিনটি আসনেই ইভিএম পদ্ধতিতে নির্বাচন হবে।

উল্লেখ্য, ঢাকা-১৪ আসনে আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য আসলামুল হক, সিলেট-৩ আসনে মাহমুদুস সামাদ চৌধুরী ও কুমিল্লা-৫ আসনে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সাবেক মন্ত্রী অ্যাডভোকেট আব্দুল মতিন খসরুর মৃত্যুতে আসন তিনটি শূন্য হয়।

বিএনএ/ ওজি 

Loading


শিরোনাম বিএনএ