40 C
আবহাওয়া
৫:৪৩ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » লিভারপুলের ঝড়ে উড়ে গেল ভিয়ারিয়াল

লিভারপুলের ঝড়ে উড়ে গেল ভিয়ারিয়াল

গোল

বিএনএ স্পোর্টস ডেস্ক: প্রথম লেগে ২ গোলে এগিয়ে ছিল লিভারপুল। কিন্তু ইয়ুর্গেন ক্লপ জানতেন ভিয়ারিয়ালের মাঠ থেকে সহজেই জিতে আসা সম্ভব না। বিশেষ করে নক আউট পর্বে জুভেন্টাস ও বায়ার্ন মিউনিখকে হারানো ভিয়ারিয়াল সহজে ছাড় দেবে না তা অনুমেয় ছিল।

মঙ্গলবার রাতে চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় সেমিফাইনালে তেমন কিছুই হলো। খেলা শুরুর ৩ মিনিটেই ভিয়ারিয়ালের গোল। ৪১ মিনিটে দ্বিতীয় সাফল্যে দুই লেগ মিলিয়ে লড়াইয়ে ২-২ সমতা। এরপরই ম্যাচে ছড়ায় রোমাঞ্চ, উত্তেজনা। দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে মাত্র ১২ মিনিটে ৩ গোল করে ভিয়ারিয়ালের আশা মাড়িয়ে ফাইনালে উঠে লিভারপুল।

৬২ মিনিট থেকে ৭৪ মিনিট…এ সময়ে ৩ গোল করে ক্লপের শিষ্যরা। তাতে ৫-২ গোলে অগ্রগামিতায় দশম চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল নিশ্চিত করে লিভারপুল। ফাইনালে তাদের প্রতিপক্ষ হবে রিয়াল মাদ্রিদ ও ম্যানচেস্টার সিটির মধ্যকার ম্যাচের বিজয়ী দল।

নিজেদের মাঠে শুরুতেই এগিয়ে যেতে ভুল করেননি ভিয়ারিয়াল। ম্যাচের তৃতীয় মিনিটে ডি বক্সের ভেতরে ফাঁকা জায়গায় বল পেয়ে দারুণ ফিনিশ করেন দিয়া। ৪১ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন কোকেলিন। মধ্যমাঠ থেকে পাওয়া বল বাড়িয়ে দেন কেপু। ডি বক্সের ভেতরে হেডে বল জালে পাঠান কোকেলিন।

স্বাগতিক দর্শকরা তখন বাঁধনহারা উল্লাসে মেতে উঠে। উনাই এমেরির হাত ধরে তখন ইতিহাস গড়ার অপেক্ষায় ভিয়ারিয়াল। ক্লাবের ইতিহাসে তারা কখনো চ্যাম্পিয়নস ট্রফির ফাইনাল খেলেনি। ২-২ সমতায় থাকা লড়াইয়ে তখন যে কোনো কিছু হওয়া সম্ভব। কিন্তু বিরতির পর প্রতিপক্ষের মাঠে লিভারপুল যে আগ্রাসন দেখাল তাতে উড়ে যায় স্বাগতিকরা। ৬২ মিনিটে অতিথিদের হয়ে প্রথম গোল করেন ব্রাজিলের ফ্যাবিনহো। ডি বক্সের বাইরে থেকে সালাহর আলতো টোকায় পাওয়া বল কোণাকুনি শটে জালে পাঠান ফ্যাবিনহো। গোলরক্ষক জেরেনিমো শটের জন্য প্রস্তুত ছিলেন না। বল তার দুই পায়ের ফাঁক দিয়ে বেরিয়ে যায়।

চার মিনিট পর দিয়াসের গোলে ম্যাচে সমতা ফেরায় লিভারপুল এবং দুই লেগ মিলিয়ে লিড ৪-২ করে। আললেকজান্ডার-আরনল্ডের ক্রস থেকে হেডে গোল করেন দিয়াস। স্বাগতিকদের কফিনে পেরেকটি ঠুকে দেন সাদিও মানে। জেরেনিমোর ভুলে ফাঁকা জায়গায় বল পান মানে। সেনেগালের ফরোয়ার্ড গোল করতে ভুল করেননি।

শেষ পর্যন্ত ৩-২ গোলে ম্যাচ জিতে নেয় লিভারপুল। সব মিলিয়ে ব্যবধান ৫-২। এ জয়ে মৌসুমে চার শিরোপা জয়ের সম্ভাবনা বাঁচিয়ে রাখল ইংলিশ লিগের দলটি। লিভারপুল ইংলিশ লিগের প্রথম দল হিসেবে একই মৌসুমে ইউরোপীয়ান কাপ/চ্যাম্পিয়নস লিগ, এফএ কাপ এবং লিগ কাপের ফাইনাল খেলেছে।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ