37 C
আবহাওয়া
৪:৫৪ অপরাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » কলা-লেবু ৪০ টাকা হালি, ৮ কেজির তরমুজ ৫০০ টাকা

কলা-লেবু ৪০ টাকা হালি, ৮ কেজির তরমুজ ৫০০ টাকা


বিএনএ, ময়মনসিংহ: রোজার শুরুতেই ময়মনসিংহে নিত্যপ্রয়োজনীয় পন্যের দাম বাড়ার সাথে সাথে বেড়েছে তরমুজ, শশা, কলা ও লেবুর দাম। বাজারে এক হালি সবরি কলা ও লেবু ৪০ টাকা হালি, এদিকে তরমুজ বিক্রি হচ্ছে ৬০ টাকা কেজি। শশা বিক্রি হচ্ছে ৫০ থেকে ৬০ টাকা কেজি।

সোমবার (৪ এপ্রিল) বেলা দুইটার দিকে মহানগরীর মেছুয়া বাজারে ঘুরে এসব তথ্য পাওয়া যায়। ওই বাজারের কলা বিক্রেতা বিল্লাল মিয়া বলেন, রোজায় মানুষের চাপ বেশি আমদানী কম। তাই, প্রতি হালি কলায় ১৫ থেকে ২০ টাকা করে বেড়েছে।

তিনি বলেন, বড় সবরি কলা ৫০, ছোট সবরি কলা ৩৫ থেকে ৪০ টাকা, সাগর কলা ৩০ থেকে ৩৫ টাকা, গেনেদা কলা ২৫ টাকা, চম্পা কলা ৩০ থেকে ৩৫ টাকা হালি বিক্রি হচ্ছে। বাজারে কলা কিনতে আসা সাহাব উদ্দিন বলেন, কিছুদিন আগেও সবরি কলা ২৫ থেকে ৩০ টাকা হালি ছিল। রোজা আসায় এখন ৪০ থেকে ৪৫ টাকা নিচে পাওয়া যাচ্ছে না। নিয়মিত বাজারে তদারকি না থাকায় ব্যবসায়ীরা ইচ্ছেমতো দাম আদায় করছে।

একই বাজারের তরমুজ বিক্রেতা আলী হোসেন বলেন, তরমুজ ৫০ থেকে ৬০ টাকা কেজি বিক্রি করছি। তবে, পিস হিসাবেও বিক্রি করি। ৮ কেজি ওজনের একটি তরমুজ প্রায় ৫০০ টাকা।

তরমুজ কেটে পিস হিসাবে বিক্রি করেন কিনা জানতে চাইলে তিনি বলেন, কেটে তরমুজ বিক্রি করা হয় না। অটোরিকশা চালক বিপুল মিয়া বলেন, বাজারে তরমুজ কিনতে আসছিলাম। প্রতি কেজি তরমুজ ৬০ টাকা। বাজারে ৫ কেজি ওজনের নিচে কোন তরমুজ নেই। এক তরমুজ ৩০০ টাকায় কেনা আমার পক্ষে সম্ভব না। তাই ফিরে যাচ্ছি। তবে, কেটে পিস হিসাবে বিক্রি করলে ২ কেজি তরমুজ কেনার মত সামর্থ্য আমার আছে। কিন্ত, কেটে বিক্রি হয় না।

লেবু বিক্রেতা স্বপন মিয়া বলেন, এলাচি লেবু গত সপ্তাহে ১৫ থেকে ২০ টাকা ছিল। রোজা শুরু হওয়ার পর থেকে ৪০ টাকা হালি হয়েছে। এদিকে দেশি বড় আকারের লেবু ৫০ টাকা হালি, ও শশা গত সপ্তাহে ৪০ টাকা কেজি হলেও রোজা শুরুর সাথে সাথে ৬০ টাকা কেজি হয়েছে।

বাজার করতে আসা বৃদ্ধ কাশেম মিয়া বলেন, আমরা তো আপেল কমলা কিনে খেতে পারব না। তবে, বাজারে তরমুজ কিনতে এসে দেখি এটাও বড় লোকের খাবার। আমাদের গরিবের ফলমুল খাওয়ার মত কিছু রইল না।

বিএনএ/হামিমুর রহমান ,ওজি

Loading


শিরোনাম বিএনএ