24 C
আবহাওয়া
৫:৪৯ পূর্বাহ্ণ - মে ৯, ২০২৪
Bnanews24.com
Home » রুশ হামলায় ইউক্রেনের তেল শোধনাগার ধ্বংস

রুশ হামলায় ইউক্রেনের তেল শোধনাগার ধ্বংস


বিএনএ, বিশ্বডেস্ক : রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে যে তাদের সমুদ্র ও আকাশ ক্ষেপণাস্ত্র ইউক্রেনের দক্ষিণাঞ্চলীয় বন্দরনগরী ওডেসার কাছে একটি তেল শোধনাগার এবং তিনটি জ্বালানী সংরক্ষণাগার ধ্বংস হয়ে গেছে।

এসব ব্যবস্থার মাধ্যমে মাইকোলাইভ শহরের কাছে সৈন্যদের নিকট জ্বালানি সরবরাহ করা হচ্ছিল বলে জানিয়েছে মন্ত্রাণালয়। মন্ত্রণালয় রোববার (৩ এপ্রিল) এক বিবৃতিতে জানিয়েছে “আজ সকালে উচ্চ-নির্ভুল সম্পন্ন সমুদ্র এবং আকাশ ক্ষেপণাস্ত্র হামলায় ওডেসা শহরের কাছে একটি তেল শোধনাগার এবং জ্বালানী ও লুব্রিকেন্টের জন্য তিনটি ডিপো ধ্বংস হয়ে গেছে। এসব ডিপো থেকে মাইকোলাইভের দিকে ইউক্রেনীয় সেনাদের একটি দলকে জ্বালানী সরবরাহ করা হচ্ছিল।

পোলতাভা অঞ্চলের গভর্নর দিমিত্র লুনিন টেলিভিশনে দেয়া এক বক্তৃতায় বলেন, ক্ষেপণাস্ত্র হামলায় ক্রেমেনচাগ তেল শোধানাগার সম্পূর্ণভাবে ধ্বংস হয়ে গেছে।

“শোধনাগারের আগুন নিভিয়ে ফেলা হয়েছে তবে এর অবকাঠামো সম্পূর্ণরূপে ধ্বংস হয়ে গেছে এবং তা আর কাজ করতে পারবে না বলেও জানান লুনিন। এদিকে টেলিগ্রাম চ্যানেলে দেয়া এক বার্তায় ইউক্রেনের সামরিক কর্মকর্তা ভ্লাদিস্লাভ নাজারভ জানিয়েছেন, এ হামলায় কোনও হতাহতের ঘটনা ঘটেনি।

ইউক্র্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনেস্কি গত শুক্রবার হুঁশিয়ারি করে দেন যে রুশ বাহিনী তার দেশের দক্ষিণ অংশে কঠিন আঘাত হানার জন্য শক্তি অর্জন করছে এবং পুনগর্ঠিত হচ্ছে। এছোড়া রাজধানী কিয়েভ এবং চেরনিহিভের ওপর ইউক্রেনের সেনারা পুরোপুরি নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করেছে বলেও জানান জেলেনেস্কি।

বিএনএনিউজ/এইচ.এম।

 

 

Loading


শিরোনাম বিএনএ