34 C
আবহাওয়া
৭:৩৪ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ধান-চালের কৃত্রিম সংকট সৃষ্টি করলে কঠোর ব্যবস্থা—খাদ্যমন্ত্রী

ধান-চালের কৃত্রিম সংকট সৃষ্টি করলে কঠোর ব্যবস্থা—খাদ্যমন্ত্রী

খাদ্যমন্ত্রী

বগুড়া:  খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, ভরা মৌসুমে চালের মূল্যবৃদ্ধির কোনো কারণ নেই। ধান-চালের কৃত্রিম সংকট সৃষ্টি করে অতিরিক্ত মুনাফা করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এসময় গুজব ছড়িয়ে মূল্য বৃদ্ধির প্রবণতা পরিহার করার আহ্বান জানান তিনি।

রবিবার (৪ ফেব্রুয়ারি)বগুড়া জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে চালের বাজার নিয়ন্ত্রণে করণীয় নির্ধারণে অংশীজনদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী।

মন্ত্রী বলেন, সরকার ব্যবসায়ীদের হয়রানি করবে না। তবে কেউ কোনো অনিয়ম করলে তার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হবে। নির্বাচনের আগে ও পরে অনেক ব্যবসায়ী লোভ সামলাতে না পেরে চালের মূল্য বাড়িয়ে বাজার অস্থিতিশীল করেছিলেন। এখন সেই সুযোগ বন্ধ করতে নতুন আইন তৈরি করা হয়েছে। চালের বস্তার গায়ে উৎপাদন তারিখ, মূল্য ও কোন জাতের চাল তা উল্লেখ করতে হবে। তিনি বলেন, সকলে দেশকে ভালোবাসলেই দেশ থেকে ক্ষুধা নিরুদ্দেশ হবে এবং আমাদের স্বাধীনতা সার্থক হবে।

বগুড়ার জেলা প্রশাসক মোঃ সাইফুল ইসলামের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন খাদ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব প্রদীপ কুমার দাস, খাদ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক আব্দুল্লাহ আল মামুন, জেলা পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তীসহ বগুড়ার বিভিন্ন চালকল মালিক, চালের পাইকারি ও খুচরা ব্যবসায়ীবৃন্দ।

বিএনএ,এসজিএন/ হাসনা

Loading


শিরোনাম বিএনএ