36 C
আবহাওয়া
১:৩৫ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » ধানক্ষেতেও ভালো খেলতে হবে: মুমিনুল

ধানক্ষেতেও ভালো খেলতে হবে: মুমিনুল

মুমিনুল

বিএনএ স্পোর্টস ডেস্ক: দেশে কিংবা দেশের বাইরে খেলা হোক, উইকেট সম্পর্কে ধারণা নেওয়ার বিষয়ে অদক্ষতা দেখা যায় বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে। কাঙ্ক্ষিত ফলাফল না এলে অনেকেই উইকেটের আচরণকে দোষারোপ করেন। যদিও উইকেট ঠিকঠাক পড়তে পাড়াটাও আন্তর্জাতিক ক্রিকেটে পেশাদারিত্বের আওতায় পড়ে।

বাংলাদেশ দলের টেস্ট অধিনায়ক মুমিনুল হক মনে করেন, পেশাদার ক্রিকেটার হিসেবে যেকোনো ধরনের উইকেটেই মানিয়ে নেওয়া উচিৎ। ব্যর্থতার পেছনে উইকেট বা কন্ডিশনকে দায় চাপান উচিৎ নয় বলেও মনে করেন তিনি।

এক প্রশ্নের জবাবে মুমিনুল বলেন, ‘পেশাদার ক্রিকেটার হিসেবে উইকেট ও কন্ডিশনকে অজুহাত হিসেবে দাঁড় করানো কখনও কাম্য নয়। আমিও এটা কখনও এটার সাথে একমত হব না। পেশাদার ক্রিকেটার হিসেবে যদি ধানক্ষেতেও দেন ওখানেও ভালো খেলতে হবে।’

মুমিনুল বলেন, ‘আমার কাছে মনে হয়, এসব অজুহাত না দিয়ে জয়ের জন্য আরও পেশাদার হলে ভালো হবে।’

আগামীকাল থেকে শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে শুরু হচ্ছে স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী পাকিস্তানের মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

পরিসংখ্যানে চোখ বুলালেই দেখা মিলবে করুণ চিত্রের। এখন পর্যন্ত ১২৫টি ম্যাচ খেলে বাংলাদেশ জিতেছে মাত্র ১৫টিতে। ড্র করেছে ১৭টি ম্যাচে। আর বাকি ৯৩ ম্যাচে হার নিয়েই মাঠ ছাড়তে হয়েছে।

আর শেষ ১০টি টেস্টে বাংলাদেশ জয় পেয়েছে মাত্র দুটিতে আর ড্র একটি। এই ১০ ম্যাচ বাংলাদেশ উপমহাদেশে নিজেদের কন্ডিশনে খেলেছে। ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কার মতো দলগুলোর বিপক্ষে নিজেদের মতো কন্ডিশন হওয়া সত্বেও লড়াই জমিয়ে তুলতে পারেনি। মুমিনুল মুখে বলেছেন পেশাদারিত্বের কথা, কিন্তু এটি মাঠে বাস্তবায়ন হবে কবে থেকে, কে-ই বা দেখাতে পারবেন?

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ