29 C
আবহাওয়া
৭:১০ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » এইচএসসি: প্রথম দিনে অনুপস্থিত ১১৩৪৫

এইচএসসি: প্রথম দিনে অনুপস্থিত ১১৩৪৫

এইচএসসি: প্রথম দিনে অনুপস্থিত ১১৩৪৫

বিএনএ, ঢাকা : চলতি বছরের চলতি বছরের উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের প্রথম দিনের পরীক্ষায় অনুপস্থিত ছিল ১১৩৪৫ জন। এদিন ২১ পরীক্ষার্থীকে অসাধুপন্থা অবলম্বন করায় বহিষ্কার করা হয়।

বৃহস্পতিবার (০২ ডিসেম্বর) শিক্ষা মন্ত্রণালয় থেকে এসব তথ্য জানানো হয়েছে।

মন্ত্রণালয়ের তথ্যে বলা হয়েছে, অসাধুপন্থা অবলম্বন করায় দিনাজপুর বোর্ডে দুইজন ও যশোর বোর্ডের একজন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। তবে বিকালে কাউকে বহিষ্কার করা হয়নি।

এ বছর সাধারণ নয়টি শিক্ষাবোর্ডের অধীনে ১১ লাখ ৩৮ হাজার ১৭ জন পরীক্ষার্থী ফরম পূরণ করেছেন। তার মধ্যে ঢাকা শিক্ষাবোর্ডের অধীনে তিন লাখ ১৪ হাজার ৭০৪ জন, রাজশাহী বোর্ডে এক লাখ ৫০ হাজার ৭৪৫ জন, কুমিল্লা বোর্ডে এক লাখ ১৭ হাজার ৩০৯ জন, যশোর বোর্ডে এক লাখ ৩১ হাজার ১৫৯ জন, চট্টগ্রাম বোর্ডে এক লাখ এক হাজার ১০২ জন, বরিশাল বোর্ডে ৬৮ হাজার ৪৪১ জন, সিলেট বোর্ডে ৬৭ হাজার ৭৯২ জন, দিনাজপুর বোর্ডে এক লাখ ১৫ হাজার ৭৯৫ জন এবং ময়মনসিংহ শিক্ষাবোর্ডের অধীনে ৭০ হাজার ৯৩৪ জন পরীক্ষার্থী ফরম পূরণ করেন। পাশাপাশি মাদরাসা শিক্ষাবোর্ডে এক লাখ ১৩ হাজার ১৪৪ জন এবং কারিগরি শিক্ষাবোর্ডের অধীনে এক লাখ ৪৮ হাজার ৫০৩ জন পরীক্ষার্থী ফরম পূরণ করেছেন।

সবমিলিয়ে সারাদেশে মোট ১৩ লাখ ৯৯ হাজার ৬৯০ জন পরীক্ষার্থীর এ বছর এইচএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নেওয়ার কথা ছিল। বৃহস্পতিবার (০২ ডিসেম্বর) সকাল ১০টায় সারাদেশে একযোগে এ পরীক্ষা শুরু হয়। সকালে ও বিকেলে দুই ধাপে আগামী ৩০ ডিসেম্বর পর্যন্ত চলবে পরীক্ষা।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ