34 C
আবহাওয়া
৭:৫৩ অপরাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » কাপ্তাইয়ে যুক্ত হলো নতুন পাঁচ পড হাউজ 

কাপ্তাইয়ে যুক্ত হলো নতুন পাঁচ পড হাউজ 


বিএনএ, রাঙামাটি : হ্রদ পাহাড়ের জেলা রাঙামাটি ভ্রমণে আসলেই পর্যটকদের অন্যতম চাহিদা থাকে কাপ্তাইয়ের পর্যটন কেন্দ্র নিসর্গ রিভার ভ্যালি এবং নিসর্গ পড হাউজ। নানা সুযোগ-সুবিধার কারণে পর্যটকদের প্রথম সারির পছন্দ এটি।

কর্ণফুলী নদীর কোল ঘেঁষে তৈরী পড হাউজে রাত্রি যাপনের জন্য পর্যটকরদের আনাগোনা থাকে নিয়মিত। পর্যটকদের চাহিদার কারণে পূর্বে নয়টি পড হাউজ থাকলেও এবার যুক্ত হয়েছে নতুন পাঁচটি প্রিমিয়ার পড হাউজ।

শুক্রবার (৩ নভেম্বর) সন্ধ্যায় প্রিমিয়ার পড হাউজের উদ্বোধন করেন কাপ্তাই ব্যাটালিয়নের ( ৪১ বিজিবি) অধিনায়ক লে: কর্ণেল আমীর হোসেন মোল্লা।

নিসর্গ রিভার ভ্যালির পরিচালক নাছির উদ্দীন ও সরোয়ার হোসেন বলেন, আধুঁনিকতার সব ধরনের সুযোগ সুবিধা ও পর্যটকদের চাহিদাকে মাথায় রেখে আমরা আরও ৫ টি পড হাউজ তৈরি করেছি। যার নামকরণ করা হয়েছে প্রিমিয়াম পড হাউজ। এখানে প্রতিটি রুম তৈরী করা হয়েছে কাঠ দিয়ে এবং প্রতিটি কক্ষ শীতাতাপ নিয়ন্ত্রিত। প্রতিটি কক্ষে কমপক্ষে ৪ থাকতে পারবে। প্রতিটি রুমের পাশে তৈরী করা হয়েছে কাঠের গোল ঘর। এই গোল ঘরে বসে পর্যটকরা কর্ণফুলী নদীর দৃশ্য অবলোকন করতে পারবেন।

তারা জানান, কাপ্তাই ইতোমধ্যে পর্যটকদের কাছে দিন দিন আকর্ষণীয় হয়ে উঠছে৷ আমরা যে ৯ টি পড হাউজ তৈরী করেছি, সেইগুলো পর্যটকদের কাছে বেশ জনপ্রিয়তা লাভ করেছে। তাই বেশী সংখ্যক পর্যটক যাতে একসাথে রাত্রি যাপন করতে পারেন নতুন করে প্রিমিয়াম পড হাউজ তৈরী করেছি।

প্রধান অতিথির বক্তব্যে লে: কর্নেল আমীর হোসেন মোল্লা বলেন, প্রকৃতির অন্যতম সুন্দর কাপ্তাই উপজেলায় পর্যটনের অপার সম্ভাবনা রয়েছে। পৃথিবীর অনেক দেশ ট্যুরিজমকে কাজে লাগিয়ে অর্থনৈতিকভাবে লাভবান হয়েছে। আমরাও আমাদের পর্যটন স্পট গুলোকে কাজে লাগিয়ে স্বাবলম্বী হতে পারি।

নতুন প্রিমিয়ার পড হাউজ উদ্বোধনের সময় অধিনায়ক লেঃ কর্নেল নূর উল্ল্যাহ জুয়েল,পিএসসি, কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মো: মহিউদ্দিন, কাপ্তাই থানার ওসি জসিম উদ্দিন, নিসর্গ রিভার ভ্যালির পরিচালক নাছির উদ্দিন, মো: সরোয়ার, সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

বিএনএ/কাইমুল ইসলাম ছোটন/ এইচ.এম।

 

Loading


শিরোনাম বিএনএ