34 C
আবহাওয়া
১২:১০ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » ছুটির দিনে বঙ্গবন্ধু টানেলে তীব্র যানজট

ছুটির দিনে বঙ্গবন্ধু টানেলে তীব্র যানজট


বিএনএ, আনোয়ারা: বঙ্গবন্ধু টানেল উদ্বোধন হওয়ার পর আজ ছিলো প্রথম ছুটির দিন। এদিকে আজ শুক্রবার ছুটির দিনে সন্ধ্যায় গাড়ির চাপ বাড়ায় বঙ্গবন্ধু টানেলে উভয় প্রন্তে ছিল তীব্র যানজট। শুক্রবার (৩ নভেম্বর) বিকেল থেকে টানেলের উভয় প্রান্তে এ যানজট তৈরি হয়।

সংশ্লিষ্টরা বলছে, টোল প্লাজায় টোল নিতে সময় লাগায় এ যানজটের সৃষ্টি হয়েছে। এতে সাড়ে তিন মিনিটের টানেল পাড় হতে সময় লাগছে আধা ঘণ্টা থেকে ৪৫ মিনিট। শুধু টানেলের বাইরে উভয় প্রান্তে প্রায় আধা কিলোমিটার জুড়ে এ যানজট ছড়িয়ে পড়ে। শুক্রবার সন্ধ্যা ৬টা বাজে আনোয়ারা প্রান্তে এমন চিত্র দেখা গেছে।

আজ বন্ধের দিনে আনোয়ারা প্রান্ত থেকে টানেল দিয়ে পতেঙ্গা যাচ্ছিলেন দোলন কান্তি দাশ নামের এক সরকারি কর্মকর্তা। তিনি বলেন, আমরা সরকারি চাকরি তাই স্বপ্নের টানেল দিয়ে পার হওয়ার সুযোগ হয়নি। আজ বন্ধের দিন ছিলো তাই আজ টানেল পার হতে চেয়েছিলাম। এসে অনেক যানজটে পড়েছি। প্রায় আধঘন্টা ধরে জেমে বসে আছি।

এদিকে টানেল দিয়ে পিকআপ করে প্রথম বারের মত গবাদিপশু পার হওয়ার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। শুক্রবার উপজেলার সবচেয়ে বড় গবাদিপশুর বাজার তৈলারদ্বীপ সরকার হাট। আজ সন্ধ্যা নাগাদ সরকার হাট থেকে গরু কিনা টানেল দিয়ে এই গাড়ি পতেঙ্গা যায়। ভিডিওতে দেখা যায়, গবাদিপশু বহনকারি পিক-আপের দুইটি গরু রয়েছে। এছাড়াও ওই গাড়িতে বেশ কিছু মানুষও রয়েছে।

যানজটের বিষয়ে টানেলের টোল ব্যবস্থাপক বেলায়েত হোসেন বলেন, ছুটির দিনে সবাই টানেল ও তার আশেপাশের এলাকা ঘুরতে এসেছেন। এতে স্বাভাবিক দিনের তুলনায় যান চলাচল বেড়ে গেছে। ফলে যানজটের সৃষ্টি হয়েছে। আমরা যান চলাচল স্বাভাবিক করতে কাজ করছি।

উল্লেখ্য, গত ২৮ অক্টোবর প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু টানেল উদ্বোধন করেন। এর পরের দিন সকাল ৬টা থেকে শুরু হয় যান চলাচল।

বিএনএ/ নাবিদ, এমএফ

Loading


শিরোনাম বিএনএ