27 C
আবহাওয়া
৮:১৮ অপরাহ্ণ - এপ্রিল ১৬, ২০২৪
Bnanews24.com
Home » আল্লাহ ও বান্দার মাঝে সেতুবন্ধন তৈরি করতে রাসুল (সা.)’র আগমন

আল্লাহ ও বান্দার মাঝে সেতুবন্ধন তৈরি করতে রাসুল (সা.)’র আগমন

আল্লাহ ও বান্দার মাঝে সেতুবন্ধন তৈরি করতে রাসুল (সা.)’র আগমন

বিএনএ, লোহাগাড়া : চট্টগ্রাম লোহাগাড়া চুনতীস্থ শাহ্ মনজিল সীরত ময়দানে শাহ্ সাহেব কেবলা চুনতী কর্তৃক প্রবর্তিত ১৯ দিনব্যাপী ৫১তম সীরতুন্নবী (সা.) মাহফিলের ১৬তম দিবসের অনুষ্ঠান মঙ্গলবার (২ নভেম্বর) অনুষ্ঠিত হয়েছে। মাহফিলে কালামে পাক থেকে তেলাওয়াত করেন মুহাম্মদ মুজিবুল্লাহ ও হাফেজ মুহাম্মদ ফজলে রাব্বী আদিল। না’আতে রসূল (সা.) পরিবেশন করেন সাবিত হোছাইন, মুহাম্মদ মুজাহিদুর রহমান ও হাফেজ মুহাম্মদ মাহের শামস।

বাদ আছরের অধিবেশনে অমুসলিমদের প্রতি মহানবী (সা.)-এর উদারতা বিষয়ে আলোচনা করেন চট্টগ্রাম ওলি খাঁ মসজিদের খতিব আলহাজ্ব মাওলানা আবদুল মন্নান আশরফী। বাদ মাগরিবের আলোচনা অংশগ্রহণ করেন পটিয়া আল জামিয়াতুল ইসলামিয়ার মুহতামিম আলহাজ্ব মাওলানা আবদুল হালিম বুখারী ও চুনতী হাকিমিয়া কামিল মাদরাসার সাবেক অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা হাফিজুল হক নিজামী। বক্তারা বলেন, মহানবী হজরত মুহাম্মদ (সা.) বিশেষ কোনো জাতি বা গোষ্ঠীর জন্য প্রেরিত হননি; তিনি কোনো বিশেষ দেশ বা অঞ্চলের জন্যও প্রেরিত হননি; তিনি প্রেরিত হয়েছেন সমগ্র বিশ্বজগতের জন্য।

কোরআন ও হাদিসের আলোকে আমরা জানতে ও বুঝতে পারি, ইমামুল আম্বিয়া, সাইয়িদুল মুরসালিন, খাতামুন নাবিয়্যিন মুহাম্মাদুর রাসুলুল্লাহ (সা.) হলেন আল্লাহর প্রিয় হাবিব, প্রিয় বন্ধু। আল্লাহর ভালোবাসা বা বন্ধুত্ব পেতে হলে প্রিয় নবী (সা.)-এর আনুগত্য স্বীকার করতে হবে। রাসুল (সা.) এসেছিলেন আল্লাহ ও বান্দার মাঝে সেতুবন্ধন তৈরি করতে। অনুষ্ঠানে ছদরে মাহফিল ছিলেন রাসূলাবাদ ফাজিল মাদরাসার সাবেক অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা আবু নাঈম ছিদ্দিক আহমদ। চুনতী হাকিমিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা ফারুক হোসেন ও মাওলানা জিয়াউল করিমের যৌথ পরিচালনায় এ সময় আরো উপস্থিত ছিলেন মাহফিল মোতওয়াল্লী পরিষদের সভাপতি শাহজাদাধ হাফিজুল ইসলাম আবুল কালাম আজাদ, সাংগঠনিক সম্পাদক শাহজাদা আব্দুল মালেক ইবনে দিনার নাজাত, মাওলানা অলি উদ্দিন, শাহজাদা তৈয়বুল হক বেদার, মাওলানা আবদুল মন্নান, মাহবুবুল হক প্রমুখ।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ