24 C
আবহাওয়া
৫:৩৯ পূর্বাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » লক্ষ্মীপুরে ২০ বছর পর ডাকাত সর্দার গ্রেপ্তার

লক্ষ্মীপুরে ২০ বছর পর ডাকাত সর্দার গ্রেপ্তার

লক্ষ্মীপুরে ২০ বছর পর ডাকাত সর্দার গ্রেপ্তার

বিএনএ, লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে আলোচিত ও চাঞ্চ্যলকর একই সাথে চার হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি এবং ডাকাত সর্দার ফজল হককে (৫৫) দীর্ঘ ২০ বছর পর গ্রেপ্তার করেছে র‌্যাব। সোমবার (২ অক্টোবর) চট্টগ্রাম মহানগরের বায়েজিদ বোস্তামী এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার ফজল হক লক্ষ্মীপুর জেলার রামগতি থানার চর আফজল এলাকার মৃত মাহে আলমের ছেলে।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) এক প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব-৭, চট্টগ্রাম এ তথ্য নিশ্চিত করেন।

র‌্যাবের প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২০০৩ সালের ১৭ এপ্রিল নোয়াখালীর হাতিয়া থানার চর এলাকায় জমি সংক্রান্ত বিরোধের জেরে দু’পক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়। ধৃত আসামীর বক্তব্য অনুযায়ী উক্ত সংঘর্ষে ধারালো দেশীয় অস্ত্রের এলোপাতারি আক্রমণে ঘটনাস্থলে চারজনের মৃত্যু হয়। উক্ত ঘটনার প্রেক্ষিতে একইদিন হাতিয়া থানায় ৮ জনের নামে একটি হত্যা মামলা রজু হয়। মামলা রুজু হওয়ার পর থেকে বিভিন্ন সময়ে উক্ত হত্যাকন্ডের ঘটনায় জড়িত আসামিরা গ্রেপ্তার হলেও পলাতক থেকে যায় ঘটনার অন্যতম প্রধান আসামি ফজল হক। এ মামলায় দাখিলকৃত চার্জশিটের প্রেক্ষিতে আদালত গ্রেপ্তার আসামিকে দন্ডবিধি-৩০২/৩৪ ধারায় দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন কারাদণ্ড এবং ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয়মাসের সশ্রম কারাদণ্ড প্রদান করে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

র‌্যাব আরও জানায়, সাজাপ্রাপ্ত আসামী চট্টগ্রাম মহানগরীর বায়েজিদ বোস্তামী এলাকায় অবস্থান করছে। গোপন সংবাদে এমন তথ্যের ভিত্তিতে সোমবার (২ অক্টোবর) র‌্যাব ওই এলাকায় অভিযান চালিয়ে ফজল হককে গ্রেপ্তার করা হয়।

আরও পড়ুন: নোয়াখালীতে গণপূর্তের শত কোটির জায়গা উদ্ধার

জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার আসামী মামলা পরবর্তী সময়ে সপরিবারে নিজ এলাকা থেকে চট্টগ্রাম এসে আত্মগোপন করে এবং দীর্ঘ ২০ বছর যাবৎ চট্টগ্রামের বায়েজিদ এলাকায় নিজ পরিচয় গোপণ করে রাজমিস্ত্রি, দারোয়ানসহ নিজেকে বিভিন্ন পেশায় নিয়োজিত করে রাখে। সর্বশেষ গত ৪/৫ মাস যাবৎ পরিচয় গোপন করে বায়েজিদ এলাকার একটি বসতবাড়ির সিকিউরিটি গার্ড হিসেবে চাকুরি করে আসছিল বলে বিজ্ঞপ্তিতে বলা হয়।

গ্রেপ্তার আসামীকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

বিএনএনিউজ/বিএম

Loading


শিরোনাম বিএনএ