35 C
আবহাওয়া
১২:০০ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » রেকর্ড ভোটে জয় পেলেন মমতা

রেকর্ড ভোটে জয় পেলেন মমতা

রেকর্ড ভোটে জয় পেলেন মমতা

বিএনএ বিশ্ব ডেস্ক: পশ্চিমবঙ্গের ভবানীপুর বিধানসভা আসনের উপনির্বাচনে রেকর্ড ভোটে জিতেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেইসঙ্গে এই জয় তার ভাগ্য নির্ধারণ করে দিল। এখন মুখ্যমন্ত্রী থাকতে তার আর বাধা নেই।

৫৮ হাজার ৮৩২ ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন তিনি। এ নিয়ে টানা তিনবার এ আসনে বিজয়ী হলেন মমতা। এই আসনে বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়াল পেয়েছেন ২৪ হাজার ৩৯৬ ভোট।

এতে কালিঘাটে বাঁধভাঙা উচ্ছ্বাসে মেতে উঠেছেন তৃণমূল সমর্থকরা। কর্মী-সমর্থকদের সামাল দিতে হিমশিম খাচ্ছেন পুলিশ কর্মকর্তারা।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো বলছে, ভবানীপুর উপনির্বাচনে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির জয় নিয়ে তৃণমূল শিবিরে কোনো সংশয় ছিল না।  শুধু ব্যবধানের অংক নিয়ে চিন্তা ছিল। উপনির্বাচনী প্রচারপর্বে মমতা থেকে অভিষেক ব্যানার্জি— সকলের বক্তব্যেই বার বার ফিরে এসেছে এই ব্যবধানের প্রসঙ্গ।

ভবানীপুর উপনির্বাচনে মমতার প্রতিদ্বন্দ্বী ছিলেন বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়াল। তার চেয়ে ৫৮ হাজার ৮৩২ ভোট বেশি পেয়েছেন তিনি।

২০১১ উপনির্বাচনে মমতার জয়ের ব্যবধান ছিল ৫৪ হাজার ২১৩ ভোট। এবার সেই ব্যবধান টপকে গেলেন তিনি।২০১৬ সালের চেয়ে এ নির্বাচনে দ্বিগুণ ভোট পেয়েছেন তুখোড় এ রাজনীতিক। ফলে বাংলার মসনদ তার  দখলেই থাকলো।

গত ৩০ সেপ্টেম্বর ভবানীপুর উপনির্বাচনে ভোটগ্রহণ হয়। তবে ফলাফল হলো রোববার (৩ অক্টোবর)। এতে শেষ হাসি হাসলেন মমতা।

উল্লেখ্য, গত মে মাসে বিধানসভা নির্বাচনে জিতে পশ্চিমবঙ্গে ক্ষমতায় আসে তৃণমূল কংগ্রেস। তবে, নিজে বিধায়ক হিসেবে নির্বাচিত হননি মমতা। তবু ৫ মে রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন তিনি। এ শপথের মেয়াদ শেষ হবে ৪ নভেম্বর।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ