26 C
আবহাওয়া
৩:০১ পূর্বাহ্ণ - মে ৯, ২০২৪
Bnanews24.com
Home » নবীনদের পদচারণায় মুখর বরিশাল বিশ্ববিদ্যালয়

নবীনদের পদচারণায় মুখর বরিশাল বিশ্ববিদ্যালয়


বিএনএ, ববি: বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) ২০২২-২৩ স্নাতক প্রথম বর্ষের ক্লাস শুরু হয়েছে। দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা শিক্ষার্থীদের পদচারণায় মুখর হয়ে উঠেছে ৫০ একরের ক্যাম্পাস।

রোববার (৩ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের ২৫টি বিভাগে নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন ক্লাস অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, আজ সকাল ১০টা থেকে বিশ্বাবিদ্যালয়ের বিভাগগুলোতে শুরু হয় ওরিয়েন্টেশন ক্লাস। বিশ্ববিদ্যালয় জীবনে প্রথম ক্লাসে অংশগ্রহণ করতে সকাল থেকে ছুটে আসেন শিক্ষার্থীরা। বিভাগের উদ্যোগে নবীন শিক্ষার্থীদেরকে ফুল দিয়ে বরণ করে নেয়া হয়। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন চত্ত্বরে নবীন শিক্ষার্থীদের উচ্ছ্বাস করতে দেখা যায়।

সরেজমিনে বিশ্ববিদ্যালয় ঘুরে দেখা যায়, বিভাগগুলো সাজিয়ে মনোরম পরিবেশে নবীন শিক্ষার্থীদের বরণ করে নিয়েছে। প্রথম দিনের ক্লাসে শিক্ষকরা নবীন শিক্ষার্থীদেরকে বিভিন্ন ধরনের দিকনির্দেশনা প্রদান করেন। ববির সৌন্দর্যে মুগ্ধ নবীন শিক্ষার্থীরা। আপার আনন্দে নিজের স্বপ্নের ক্যাম্পাসের সৌন্দর্য উপভোগ করতে দেখা যায় নবীন শিক্ষার্থীদের।

উচ্ছ্বাস প্রকাশ করে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের নবীন শিক্ষার্থী রুবাইয়া ইয়াসমিন বলেন, “বিশ্ববিদ্যালয় জীবনে পছন্দের বিভাগে ভর্তি হতে পেরে আমি খুবই আনন্দিাত। প্রথম দিনের অনুভূতি ভাষায় প্রকাশ করতে পারব না। আমি বড় হয়ে দেশ ও রাষ্ট্রের কল্যাণে কাজ করতে চাই।”

গণিত বিভাগের আরেক নবীন শিক্ষার্থী আল-মামুন বলেন, “ছোটবেলা থেকেই স্বপ্ন ছিল বিশ্ববিদ্যালয়ে পড়ার। সেই স্বপ্ন বাস্তবে পূরণ হয়েছে। ভালোভাবে পড়াশুনা করে ভালো কিছু করতে চাই।”

নবীন শিক্ষার্থীর উদ্দেশ্যে ববি উপাচার্য অধ্যাপক ড. ছাদেকুল আরেফিন দেশপ্রেমে উজ্জ্বিবিত হওয়ার কথা বলে বলেন, “তোমরা সততার পথে চলবে সময়ানুবর্তী এবং শৃঙ্খলাবদ্ধ থাকবে সর্বদা। দেশের স্বাধীনতার পিছনে যাদের অবদান তাদের সম্পর্কে তোমাদেরকে জানতে হবে। এছাড়াও তিনি র‍্যাগিংয়ের বিষয়ে শিক্ষার্থীদেরকে হুশিয়ার করে বলেন যদি কেউ র‍্যাগিং দেয় যথাযথ প্রমাণ সাপেক্ষে তাকে বহিষ্কার করতেও দ্বিতীয়বার ভাবা হবে না।”

বিএনএ/ রবিউল, এমএফ

Loading


শিরোনাম বিএনএ