34 C
আবহাওয়া
১১:৫৪ পূর্বাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » পেট্রোলপাম্পে অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু

পেট্রোলপাম্পে অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু

পাম্পা

বিএনএ ডেস্ক: দাবি বাস্তবায়ন না হওয়ায় আজ রোববার থেকে পেট্রোলপাম্পে তেল সরবরাহ বন্ধ রাখার ঘোষণা দিয়েছে বাংলাদেশ পেট্রোলপাম্প মালিক সমিতি।

এর আগে এক সংবাদ সম্মেলনে ৩ সেপ্টেম্বর থেকে জ্বালানি তেল পরিবহন বন্ধের ঘোষণা দিয়েছিল সমিতি। এরপর জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদের সঙ্গে মালিক সমিতির বৈঠক হলেও সন্তোষজনক সমাধান পাওয়া যায়নি। ফলে ঘোষণা বাস্তবায়নের পথেই হাঁটছে মালিক সমিতি।

এ বিষয়ে সমিতির মুখপাত্র বলেন, ‘গত ২৯ আগস্ট প্রতিমন্ত্রীর সঙ্গে আমাদের মিটিং হয়েছে। সেখানে দাবি বাস্তবায়নে এক মাস সময় চাওয়া হয়েছে। তবে এর আগে বহুবার এমন সময় চাওয়া হয়েছিল। তাই আমরা এবার আর মানছি না।’

তিনি বলেন, ঘোষণা অনুযায়ী আজ থেকে পেট্রোলপাম্পে তেল সরবরাহ বন্ধ রাখা হবে। আমাদের দাবিগুলো বাস্তবায়ন করে গেজেট আকারে প্রকাশ না করা পর্যন্ত আন্দোলন চলবে।’

মালিক সমিতির তিন দফা দাবি হলো জ্বালানি তেলের বিক্রয় কমিশন ৭ দশমিক ৫০ শতাংশ নির্ধারণ করা, পেট্রৌলপাম্পের ব্যবসায়ীরা যে কমিশন এজেন্ট, তা গেজেট আকারে প্রকাশ করা এবং ট্যাংক-লরি ভাড়ার ওপর ভ্যাট সংযুক্ত নয়, এ বিষয়ে সুস্পষ্ট গেজেট প্রকাশ করতে হবে। এ ছাড়া ২৫ বছরের ঊর্ধ্বে ট্যাংক-লরির ইকোনমিক লাইফের জন্য পৃথকভাবে সুস্পষ্ট গেজেট প্রকাশ করতে হবে।

বিএনএনিউজ২৪/ এমএইচ/ হাসনাহেনা

Loading


শিরোনাম বিএনএ