26 C
আবহাওয়া
৪:৪৫ পূর্বাহ্ণ - মে ৮, ২০২৪
Bnanews24.com
Home » বৃষ্টিতে পরিত্যক্ত ভারত-পাকিস্তান ম্যাচ

বৃষ্টিতে পরিত্যক্ত ভারত-পাকিস্তান ম্যাচ


বিএনএ, স্পোর্টস ডেস্ক : বৃষ্টির কারণে এশিয়া কাপের হাইভোল্টেজ পাকিস্তান ও ভারতের মধ্যকার ম্যাচটি শেষ পর্যন্ত হয়েছে পরিত্যক্ত। দুই দলকে ১ পয়েন্ট করে ভাগাভাগি করতে হয়েছে।

নেপালের বিপক্ষে বিশাল জয় এবং ভারতের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করে চলতি এশিয়া কাপের প্রথম দল হিসেবে সুপার ফোর নিশ্চিত করেছে বাবর-রিজওয়ানরা।

এর আগে শ্রীলঙ্কার পাল্লেকেলেতে পাকিস্তানের বিপক্ষে ভারত প্রথমে ব্যাটিং করতে নেমে প্রথম চার ওভারে বিনা উইকেটে ১৫ রান তোলার পর বৃষ্টিতে বন্ধ হয়ে যায় খেলা। ২৩ মিনিট বন্ধ থাকার পর মাঠে গড়ায় দুই দলের লড়াই। বৃষ্টি যেন পাকিস্তানের জন্য ভাগ্য নিয়ে আসে। ইনিংসের পঞ্চম ওভারে শাহিন আফ্রিদির ইনসুইং ডেলিভারিতে বোল্ড হয়ে সাজঘরে ফিরে গেছেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা।

এরপর ক্রিজে নেমে ভারতের সেরা ব্যাটার বিরাট কোহলিও পারেননি বেশিক্ষণ টিকতে পারেননি। আবারও ভারতীয় শিবিরে আঘাত হানেন শাহিন শাহ আফ্রিদি। এই বাঁহাতি পেসারের বলে বোল্ড হয়ে সাজঘরের পথ ধরে ৭ বলে মাত্র ৪ রান করেন কোহলি।

একপর্যায়ে ৪ উইকেট হারিয়ে বসে ৬৮ রানে। এরপর ৫ম উইকেটে ব্যাট করতে নামা হার্দিককে নিয়ে দলের চাপ সামালান ইশান কিশান। দুজনের শতরানের জুটিতে শুরু ধাক্কা সামাল দেয় ভারত। নিজের নিশ্চিত শতক থেকে বঞ্চিত হয়েছেন এই দুই ব্যাটার।

টিম ইন্ডিয়া যখন ৩০০ রানের স্বপ্ন দেখছিল ঠিক তখন হারিস রউফের বলে ব্যক্তিগত ৮২ রানে ক্যাচ আউট হয়ে সাজঘরে ফিরেন কিশান। দলীয় ২০৪ রানে পঞ্চম উইকেটের পতন ঘটে। এরপর জাদেজাকে সঙ্গে নিয়ে বড় রানের দিকে এগিয়ে যাচ্ছিলেন হার্দিক পান্ডিয়া। ৪৪তম ওভারে গিয়ে সেই শাহিন আফ্রিদি আবারও জোড়া আঘাত হানেন ভারতীয় শিবিরে।

এরপর ২৩৯ রানে ৫ উইকেট থেকে ২৪২ রানে ৮ উইকেট হারিয়ে ভারতের বড় সংগ্রহের স্বপ্ন ভেঙে যায়। শেষ দিকে বুমরাহ ও কুলদীপ যাদব গুরুত্বপূর্ণ কিছু রান যোগ করলেও পাকিস্তান পেসারদের তোপে শেষ পর্যন্ত ২৬৬ রানে অলআউট হয়ে যায় ভারত।

 

দলের পক্ষে ৮৭ রান করে হার্দিক পান্ডিয়া। পাকিস্তানের বোলারদের পক্ষে চারটি উইকেট শিকার করেন শাহিন শাহ আফ্রিদি। এছাড়া নাসিম শাহ ও হারিস রউফ তিনটি করে উইকেট শিকার করেছেন।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ