34 C
আবহাওয়া
৯:৩৬ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে করোনায় ২৪ ঘণ্টায় আক্রান্ত ১৪০, মৃত্যু ২

চট্টগ্রামে করোনায় ২৪ ঘণ্টায় আক্রান্ত ১৪০, মৃত্যু ২


বিএনএ, চট্টগ্রাম : গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ৪৪২টি নমুনা পরীক্ষায় করোনায় আক্রান্ত হয়েছে ১৪০ জন। আক্রান্তদের মধ্যে নগরে ৮১ জন এবং উপজেলায় ৫৯ জন। এ নিয়ে করোনায় মোট আক্রান্ত হয়েছে ৯৯ হাজার ৭৬৬ জন। একই সময় করোনায় আক্রান্ত হয়ে নগর ও জেলায় ২ জন মৃত্যুবরণ করেছে। শুক্রবার ( ৩ সেপ্টেম্বর ) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৪২৯টি নমুনা পরীক্ষায় ৫৭ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ৩৩১টি নমুনা পরীক্ষায় ৩২ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৮৮ টি নমুনা পরীক্ষায় ৩৩ জন, চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল (আরটিআরএল) ৪টি নমুন পরীক্ষার ফল নেগেটিভ, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৫৪টি নমুনা পরীক্ষায় ১ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩৬৪টি নমুনা পরীক্ষায় ৩ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ২৫টি নমুনা পরীক্ষায় ৪ জন, এপিক হেলথ কেয়ার ল্যাবে ২৯টি নমুনা পরীক্ষায় ৮ জন ও এন্টিজেনে ১৮টি নমুনা পরীক্ষায় ২ জন করোনায় আক্রান্ত হয়েছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি), ইমপেরিয়াল হাসপাতাল ও মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে এদিন  নমুনা পরীক্ষা হয়নি।

আজকের চট্টগ্রামের করোনার আপডেট নিউজ

উপজেলায় ৫৯ জনের মধ্যে লোহাগাড়ায় ১ জন, সাতকানিয়ায় ১ জন, আনোয়ারায় ১ জন, বাঁশখালী ১ জন, পটিয়া ১ জন, মিরশ্বরাই ১ জন, সন্দ্বীপ ১ জন, রাউজান ২ জন, চন্দনাইশ ২ জন, বোয়ালখালী ৬ জন, সীতাকুণ্ড ৮ জন, হাটহাজারী ১৬ জন ও ফটিকছড়ি ১৮ জন। রাঙ্গুনিয়া উপজেলায় গত ২৪ ঘন্টায় কেউ করোনায় আক্রান্ত হয় নি।

করোনায় চট্টগ্রামে মৃত্যু

চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১৪০ জন বেড়ে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯৯ হাজার ৭৬৬ জন। যাদের মধ্যে নগরে ৭২ হাজার ৫০৪ জন এবং উপজেলায় ২৭ হাজার ১১৩ জন। একই সময় করোনায় ২ জনের মৃত্যুসহ মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২৩৯ জন। যাদের মধ্যে নগরে ৬৯৩ জন এবং উপজেলায় ৫৪৫ জন।

বিএনএনিউজ২৪/ আমিন

Loading


শিরোনাম বিএনএ