36 C
আবহাওয়া
১২:১০ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » ভেনেজুয়েলার বিপক্ষে  জয় পেল আর্জেন্টিনা

ভেনেজুয়েলার বিপক্ষে  জয় পেল আর্জেন্টিনা

ভেনেজুয়েলার বিপেক্ষ জয় পেল আর্জেন্টিনা

বিএনএ ক্রীড়া ডেস্ক: বিশ্বকাপ বাছাইপর্বে দক্ষিণ আমেরিকা অঞ্চলের ম্যাচে সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনার কাছে হেরে গেল ভেনেজুয়েলা। শুক্রবার (৩ সেপ্টেম্বর) সকালে অনুষ্ঠিত ম্যাচে ৩-১ গোলে জয় পায় আর্জেন্টিনা। সাবেক বিশ্বচ্যাম্পিয়নদের জয়ের নায়ক লাউতারো মার্টিনেজ, জোয়াকুইন কোরেয়া ও অ্যাঞ্জেল কোরেয়া। এ জয়ে ৭ ম্যাচ শেষে মেসিদের সংগ্রহ ১৫ পয়েন্ট।

বিশ্বকাপ বাছাইপর্বে ভেনেজুয়েলার মাটি থেকে সর্বশেষ ২০০৭ সালে জয় নিয়ে ফিরেছিল আর্জেন্টিনা। এর পর আর কোনো সাফল্য পায়নি তারা। ১৪ বছর পর দেশটির মাটি থেকে সাফল্য পেল লিওনেল মেসিরা।

ম্যাচের প্রথমার্ধের ইনজুরি সময়ে আর্জেন্টিনার পক্ষে প্রথম গোল করেন লাউতারো মার্টিনেজ। ডি মারিয়ার বাড়ানো বল ধরে অফসাইডের ফাক গলে বেরিয়ে চমৎকার প্লেসিং শটে লক্ষ্যভেদ করেন তিনি।

দ্বিতীয় গোলের দেখা পেতে আর্জেন্টিনাকে বেশ কিছুক্ষণ অপেক্ষা করতে হয়েছে। ৭১ মিনিটে মেসি ও মার্টিনেজের পা ঘুরে বল পেয়ে  চমৎকার শটে বল জালে জড়ান জোয়াকুইন।

৩ মিনিট পর তৃতীয় গোলের দেখা পায় আর্জেন্টিনা। বেশ কয়েকজনের পা ঘুরে বল পেয়ে আলতো টোকায় গোল করেন অ্যাঞ্জেল কোরেয়া।

ম্যাচের একেবারেই শেষ মুহূর্তে ইনজুরি সময়ে পেনাল্টি থেকে একটি গোল পায় ভেনেজুয়েলা। এর আগে ৩২ মিনিটে ডিফেন্ডার মান্টিনেজ লাল কার্ড পেয়ে মাঠ ছাড়লে ১০ জনের দল নিয়ে খেলে ভেনেজুয়েলা।

বাছাইপর্বের খেলায় আধিপত্য দেখিয়ে জিতেছে আর্জেন্টিনা। ভেনেজুয়েলা বেশ কয়েকটি সুযোগ পেয়েছিল, কিন্তু কাজে লাগাতে পারেনি। শেষ পর্যন্ত ৩-১ গোলের হার নিয়ে মাঠ ছাড়তে হয় তাদের।

দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে ৭ ম্যাচে ৪ জয় ও ৩ ড্রয়ে মোট ১৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে আর্জেন্টিনা। ৬ ম্যাচের সব কটি জিতে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে ব্রাজিল।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ