35 C
আবহাওয়া
৯:০৯ অপরাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » ভোলায় ডেঙ্গুতে নারীর মৃত্যু

ভোলায় ডেঙ্গুতে নারীর মৃত্যু

ভোলায় ডেঙ্গুতে নারীর মৃত্যু

বিএনএ, বরিশাল: ভোলার চরফ্যাশন উপজেলায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাজেরা বেগম (৩৪) নামের এক নারীর মৃত্যু হয়েছে। বুধবার (২ আগস্ট) রাত ৮টায় চরফ্যাশন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে এসে তিনি মারা যান। ভোলা জেলায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে প্রথম নারীর মৃত্যুর ঘটনা এটি।

মৃত হাজেরা বেগমের বাড়ি চরফ্যাশন উপজেলার দুলারহাট থানার নীলকমল ইউনিয়নে।

নিহতের ভাই লোকমান বলেন, গত ৩০ জুলাই শরীরে জ্বর নিয়ে চরফ্যাশনে পরীক্ষা-নিরীক্ষায় তার ডেঙ্গু ধরা পড়ে। তিনি ডাক্তার দেখিয়ে প্রাথমিক চিকিৎসা শেষে বাড়িতে চলে যান। বুধবার হঠাৎ তার শরীর অস্বাভাবিক ফুলে যাওয়ায় রাতে তার স্বজনরা চরফ্যাশন হাসপাতালে নিয়ে যায়। হাসপাতালের সিঁড়ি দিয়ে উপরে উঠার সময়ে খিচুনি হয়ে তিনি সেখানেই মারা যান।

চরফ্যাশন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শোভন বসাক বলেন, ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসা নিতে আসার আগেই ওই নারী মারা গেছেন। আগে কোনো হাসপাতালে তার ডেঙ্গু পরীক্ষা হয়েছে কিনা তা জানি না। এ পর্যন্ত চরফ্যাশনে ১৩ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন।

ভোলার সিভিল সার্জন ডা. কে এম শফিকুজ্জামান বলেন, ভোলায় দ্রুত ডেঙ্গু রোগী বাড়ছে। এজন্য মানুষকে আরও বেশি সচেতন হতে হবে। ডেঙ্গু প্রতিরোধে সবাইকে সচেতন হওয়ার পাশাপাশি মানুষের ঘরবাড়ি ও আশপাশ পরিষ্কার-পরিচ্ছন্নসহ জমানো পানি ফেলে জায়গা পরিষ্কার রাখতে হবে। যাতে করে ডেঙ্গু বিস্তার করতে না পারে। প্রয়োজনে রাতে ঘুমের সময় মশারি টাঙিয়ে ঘুমাতে হবে। জেলায় ডেঙ্গুর বিষয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষে আমরা কাজ শুরু করেছি।

এর আগে গত ২১ জুলাই বুধবার ভোলায় ডেঙ্গু আক্রান্ত হয়ে রাজিব নামের এক যুবকের প্রথম মৃত্যু হয়।

বিএনএনিউজ/সাইয়েদ কাজল,বিএম

Loading


শিরোনাম বিএনএ