39 C
আবহাওয়া
৬:২২ অপরাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » নারী বিশ্বকাপ : আর্জেন্টিনাকে হারালো সুইডেন

নারী বিশ্বকাপ : আর্জেন্টিনাকে হারালো সুইডেন


বিএনএ, স্পোর্টস ডেস্ক : আর্জেন্টিনাকে হারিয়ে নারী বিশ্বকাপ ফুটবলের নকআউট পর্ব নিশ্চিত করেছে সুইডেন। বুধবার (২ আগস্ট) হ্যামিল্টনে অনুষ্ঠিত গ্রুপ পর্বের ম্যাচে ২-০ গোলে জয় পায় সুইডেন।

দ্বিতীয় পর্বে আমেরিকার মোকাবেলা করবে ইউরোপীয় দলটি।

রেবেকা ব্লমকবিস্টের দর্শনীয় হেড এবং এলিন রুবেনসনের পেনাল্টিতে গ্রুপ পর্বের টানা তৃতীয় জয় নিশ্চিত করে সুইডেন। এই জয়ে গ্রুপের তিন ম্যাচের সবকটিতেই জয় নিয়ে ‘জি’ গ্রুপ সেরা হিসেবে নকআউটে নাম লিখিয়েছে সুইডেন। এই ম্যাচে পরাজয়ের কারণে টুর্নামেন্ট থেকে ছিটকে গেছে আর্জেন্টিনা। গ্রুপের আরেক ম্যাচে ইতালিকে ৩-২ গোলে হারিয়ে রানারআপ হিসেবে শেষ ষোল নিশ্চিত করেছে দক্ষিন আফ্রিকা। নকআউটে নেদারল্যান্ডসের মোকাবেলা করবে আফ্রিকান দলটি।

গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিন আফ্রিকার বিপক্ষে ২-১ গোল এবং দ্বিতীয় ম্যাচে ইতালিকে ৫-০ গোলের বিশাল ব্যবধানে হারিয়েছিল সুইডেন। আগামী শনিবার মেলবোর্নে নকআউটের ম্যাচে যুক্তরাস্ট্রের মোকাবেলা করবে সুইডেন। যদিও আজকের ম্যাচে নামার আগেই শেষ ষোলতে অংশগ্রহণ নিশ্চিত করেছিল দলটি। আজ শুধুমাত্র গ্রুপ সেরার আসনটি নিশ্চিত করেছে তারা।

১২ বারের চেষ্টায় নারী বিশ্বকাপের মূল আসরে প্রথম জয়ের দেখা পাওয়া আর্জেন্টিনার সুযোগ ছিল নকআউটে পৌঁছানোর। কিন্তু মানসম্মত পারফরমেন্সের কারণে সুযোগটি কাজে লাগাতে পারেনি র‌্যাংকিংয়ের ২৮তম স্থানে থাকা আর্জেন্টিনা।

ম্যাচের প্রথমার্ধে সুইডেনের হয়ে সেরা সুযোগটি পেয়েছিলেন অলিভিয়া শখ। ফ্রি কিক থেকে তার নেয়া শটের বল প্রতিহত হবার পর সোফিয়া জ্যাকবসনের ক্রসের বলে হেড করলেও লক্ষ্যভেদ করতে ব্যর্থ হন তিনি।

আনুমানিক ১৮ হাজার দর্শকের উপস্থিতিতে অনুষ্ঠিত ম্যাচটি কিছুটা বাঁধাগ্রস্ত হয়েছে দমকা হাওয়া ও বৃস্টির কারণে। দ্বিতীয়ার্ধের মাঝপথে এগিয়ে যায় সুইডেন। ৬৬ মিনিটে জ্যাকবসনের যোগান থেকে গোল করে সুইডেনকে এগিয়ে দেন রেবেকা। শেষ মিনিটে (৯০মি.) রুবেনসনের পেনাল্টিতে দ্বিগুন ব্যবধানে পৌঁছে যায় সুইডেন।

বিএনএনিউজ/এইচ.এম/ হাসনাহেনা

Loading


শিরোনাম বিএনএ