32 C
আবহাওয়া
১০:৩৯ অপরাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » শাহেদ হত্যার বিচারের দাবীতে রাজপথে কর্মজীবি নারীরা

শাহেদ হত্যার বিচারের দাবীতে রাজপথে কর্মজীবি নারীরা


বিএনএ, ফেনী : ফেনীর ছাগলনাইয়ার শুভপুরে বখাটেদের ছুরিকাঘাতে নিহত রবিউল হক শাহেদ হত্যার প্রতিবাদে, আসামীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে কর্মজীবী নারীরা।

রোববার (০২ জুন) ছাগলনাইয়া জিরো পয়েন্টে আয়োজিত মানববন্ধনে উপস্থিত হয়ে আসামিদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেন ফেনী – ১ আসনের সংসদ সদস্য শিরীন আখতার। কর্মজীবি নারী আন্দোলন ছাগলনাইয়া উপজেলা শাখার সমন্বয়ক মাহমুদা আক্তারের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন জেলা সমন্বয়ক রোকেয়া সুলতানা আঞ্জু ও নিহত শাহেদের মাতা বিবি মরিয়ম প্রমুখ।

মানববন্ধনে আগতরা এ ঘটনায় স্থানীয় জনপ্রতিনিধিকেও গ্রেপ্তারের দাবী জানায়।

গত শুক্রবার (৩০জুন) সন্ধ্যায় ছাগলনাইয়ার শুভপুর বাজারে এ ঘটনা ঘটে। নিহত রবিউল হক শুভপুর ইউনিয়নের জয়পুর গ্রামের মানিক মিয়ার ছেলে। পেশায় সে এস্কেভেটর চালক ছিলেন।

পুলিশ হামলাকারীসহ ১০ জনকে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তারকৃতদের সবার বাড়ি শুভপুর ইউনিয়নের চম্পকনগর গ্রামে।

নিহতের বোন সাথী আক্তার ও স্থানীয়দের সূত্রে পুলিশ জানায়, রবিউল হক শাহেদ তার ছোট বোনসহ পরিবারের সদস্যদের নিয়ে ঈদ উপলক্ষ্যে শুক্রবার বিকেলে শুভপুর ইউনিয়নের শমসের গাজী দিঘী (এককুল্যা) এলাকায় বেড়াতে যান।

সেখানে আগ থেকে অবস্থান করা কয়েক বখাটেরা শাহেদের ছোটবোনকে উত্যক্ত করে। শাহেদ তখন প্রতিবাদ করলে ক্ষিপ্ত হয়ে ওঠে বখাটেরা। এনিয়ে সেখানে তুমুল তর্কাতর্কি হয় শাহেদের সঙ্গে। তর্কের এক পর্যায়ে এক বখাটেকে চড় থাপ্পড় দেয় শাহেদ।

চড় খাওয়া ওই যুবক তার সাঙ্গদের জানালে তারা শুভপুরের ২নং ওয়ার্ড ইউপি মেম্বার ফজলুর রহমান সজীবের কাছে বিচার দাবি করে। ইউপি মেম্বার উভয় পক্ষকে সন্ধ্যায় তার কার্যালয়ে আসতে বলেন। ডাক পেয়ে আগে আসেন চম্পকনগর গ্রামের ঘটনার অভিযুক্ত যুবকরা।

শাহেদ ইউপি মেম্বারের কার্যালয়ের আসা মাত্রই আবার তার সঙ্গে তর্কাতর্কিতে জড়িয়ে যায় বখাটেরা। মুহুর্তেই সৌরভ নামে এক বখাটে শাহেদকে ঝাপটে ধরে বুকে ছুরিকাঘাত করে। এতে রক্তাক্ত হয়ে মাটিতে লুটিয়ে যায় সে।

স্থানীয় লোকজন তাৎক্ষণিক শাহেদকে উদ্ধার করে ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এদিকে হামলার পর স্থানীয় লোকজন ধাওয়া করে হামলাকারী যুবকসহ ১০ জনকে আটক করে পুলিশে খবর দেয়।

ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক জানান, নিহত শাহেদ হাসপাতালে আনার আগেই তার মৃত্য হয়েছে। তার বুকে একাধিক ছুরিকাঘাত করা হয়েছে।

বিএনএনিউজ/এবিএম নিজাম উদ্দিন/এইচ.এম।/ এইচ এইচ

Loading


শিরোনাম বিএনএ