38 C
আবহাওয়া
৫:২৫ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » রাজধানীর পাইকারি বাজার সরানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

রাজধানীর পাইকারি বাজার সরানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

রাজধানীর পাইকারি বাজার সরানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

বিএনএ ডেস্ক: রাজধানীর ভেতরে কারওয়ান বাজারসহ পাইকারি বাজারগুলো সরানোর নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দুপুরে সচিবালয়ে অনুষ্ঠিত মন্ত্রিপরিষদের বৈঠকে এ নির্দেশনা দেন প্রধানমন্ত্রী। বৈঠকে গণভবন থেকে ভার্চুয়ালি যোগ দেন শেখ হাসিনা।

রোববার (৩ জুলাই) মন্ত্রিসভার বৈঠক শেষে বিকেলে সাংবাদিকদের ব্রিফিং এ তথ্য জানান মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

মন্ত্রিপরিষদ সচিব জানান, প্রধানমন্ত্রী বলেছেন, সবার সম্মিলিত প্রচেষ্টার ফসল পদ্মা সেতু। দেশে সুশাসনের ফলেই পদ্মা সেতুর মতো মেগা প্রকল্প সফলভাবে বাস্তবায়ন হয়েছে। পদ্মা সেতু হওয়ায় এখন দেশের দক্ষিণ-পশ্চিমের জেলা থেকে সকল ধরনের কাঁচামাল ঢাকা শহরে প্রবেশের সুযোগ সহজ হয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, রাজধানীতে কাঁচামালবাহী যানবাহনের চাপে যেন যানজট সৃষ্টি না হয় সেজন্য শহরের ভেতরের বাজারগুলো সরানো জরুরি। কাঁচাবাজারগুলো ঢাকার বিভিন্ন প্রান্তে তৈরি করা হলে পণ্যবাহী যানবাহন রাজধানীতে প্রবেশ করার দরকার হবে না। ফলে রাজধানীতে যানজটও কমে আসবে। ।

পদ্মা সেতুতে ঈদের আগে মোটরসাইকেল চালুর সম্ভাবনা নেই

ঈদুল আজহার আগে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলের অনুমতি দেয়ার সম্ভাবনা নেই উল্লেখ করে মন্ত্রিপরিষদ সচিব জানান, এটা নিয়ে সেতু কর্তৃপক্ষ কাজ করছেন। পদ্মা সেতুতে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সসহ ক্যামেরা বসবে। স্পিডগানও বসানো হচ্ছে। এগুলো বসলে তারপর সেতু কর্তৃপক্ষ তাদের সুবিধামত সময় অনুযায়ী সিদ্ধান্ত নেবেন, কী করা যায়। তবে ঈদের আগে মনে হয় না, এটা হবে।

বিএনএন/এ আর

Loading


শিরোনাম বিএনএ