31 C
আবহাওয়া
১১:৩৩ পূর্বাহ্ণ - মার্চ ১৯, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে আফছারুল আমীনের জানাজায় মানুষের ঢল

চট্টগ্রামে আফছারুল আমীনের জানাজায় মানুষের ঢল


বিএনএ, চট্টগ্রাম :চট্টগ্রামে ডা. মো. আফছারুল আমীনের দ্বিতীয় জানাযায় মানুষের ঢল নেমেছে।তাঁকে  শেষ বিদায় জানাতে শামিল হয়েছে নানা শ্রেণি-পেশার লোক । শনিবার (৩ জুন) বাদ আছর নগরীর  জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদের মাঠে দ্বিতীয় জানাজার নামাজ অনুষ্ঠিত হয়।

জানাযার পূর্বে ডা. মো. আফছারুল আমীনের প্রতি শ্রদ্ধা জানিয়ে বক্তব্য রাখেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, ডা. মো. আফছারুল আমীনের ছোটভাই ডা. এরশাদুল আমীন ও ছেলে ফয়সাল আমীন।

এ সময় উপস্থিত ছিলেন, শিক্ষা উপ মন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ ছালাম, নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, সংসদ সদস্য নোমাল আল মাহমুদ, এম লতিফ, দিদারুল আলম, ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ ও নজরুল ইসলাম, নগর আওয়ামী লীগের সহসভাপতি ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল,খোরশেদ আলম সুজন।

এ ছাড়া চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার কৃষ্ণ পদ রায় ,চট্টগ্রামের পুলিশ সুপার (এসপি) এস এম শফিউল্লাহ, চট্টগ্রাম জেলার অতিরিক্ত সুপার (বিশেষ শাখা) আবু তৈয়ব মো. আরিফ উপস্থিত ছিলেন।

ডা. মো. আফছারুল আমীনের ছেলে ফয়সাল আমীন বলেন, আমার বাবা সমাজ কেন্দ্রিক ছিল। পরিবারের সদস্যদের কম সময় দিতেন।ক্যান্সার শনাক্ত হওয়ার পরে পরিবারের সদস্যদের সময় দিয়েছেন বাবা। ২০২০ সাল থেকে ক্যান্সার সঙ্গে লড়াই করেছেন তিনি। আবার বাবার জন্য সকলে দোয়া করবেন।

বাদে এশা দক্ষিণ কাট্টলী পি এইচ আমীন অ্যাকাডেমি স্কুল প্রাঙ্গণে তৃতীয় জানাজা শেষে দক্ষিণ কাট্টলী মো. হোসেন চৌধুরী বাড়ির পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হবে। সেখানে রাষ্ট্রীয় গার্ড অব অনার দেওয়া হবে।

এর আগে শনিবার (৩ জুন) সকাল সাড়ে দশটায় ডা. আফছারুল আমীনের প্রথম জানাজা ঢাকায় কেন্দ্রীয় আওয়ামী লীগের অফিস প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। দুপুর পৌনে ১টার দিকে নগরের এম এ আজিজ স্টেডিয়ামে চট্টগ্রাম-১০ আসনের সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী ডা. আফছারুল আমীনের মরদেহ বাংলাদেশ বিমানবাহিনীর একটি হেলিকপ্টারে ঢাকা থেকে চট্টগ্রামে আনা হয়।

উল্লেখ্য, সাবেক মন্ত্রী ও চট্টগ্রাম-১০ আসনের সংসদ সদস্য ডা. মো. আফছারুল আমীন (৭০) শুক্রবার(২ জুন) বিকাল ৪টায় ঢাকার স্কয়ার হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন।

ডা. আফছারুল আমীন প্রায় তিন বছর ধরে ফুসফুসের ক্যান্সারে ভুগছিলেন। তিনি শিক্ষা মন্ত্রণালয়-সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছিলেন। এর আগে তিনি প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী ছিলেন। ২০০৮ সালে তিনি প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি ছিলেন একজন চিকিৎসক।

ডা. আফছারুল আমীন মৃত্যুর আগ পর্যন্ত চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহসভাপতি ছিলেন। চট্টগ্রাম-১০ আসন থেকে ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালে মোট তিনবার নৌকা প্রতীকে সংসদ সদস্য নির্বাচিত হন।

মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে ও অনেক গুণগ্রাহী রেখে যান।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ