40 C
আবহাওয়া
৩:১৩ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » প্রিন্সেস ডায়ানার বিয়ের পোশাক প্রদর্শনী!

প্রিন্সেস ডায়ানার বিয়ের পোশাক প্রদর্শনী!

ডায়না

বিএনএ বিশ্ব ডেস্ক: বিংশ শতাব্দীর শ্রেষ্ঠ বিয়েগুলোর মধ্যে অন্যতম প্রিন্স চার্লস ও প্রিন্সেস ডায়ানার বিয়ে। বিয়ে যতটা না আলোচনায় ছিল, বিয়ের পোশাকটি নিয়ে তার চেয়ে বেশি কল্পনা ছিল। প্রিন্সেস অব ওয়েলসের পোশাক বলে কথা। ডায়ানা পরার আগে গাউনটি আর কাউকে দেখানো হয়নি। ৪০ বছর আগে তার বিয়ের দিনে যে পোশাক পরেছিলেন তা তার সাবেক কেনসিংটন প্যালেসের বাড়িতে প্রদর্শিত হচ্ছে। খবর বিবিসি।

ব্রিটিশ গণমাধ্যম জানায়, কেমব্রিজ এবং সাসেক্সের ডিউকরা পোশাকটি প্রদর্শনীতে নিয়েছেন।  এটি ১৯৮১ সালের জুলাইয়ের বিয়ের জন্য ডেভিড এবং এলিজাবেথ ইমানুয়েল ডিজাইন করেছিলেন। গাউনটিতে একটি ২৫ ফুট (৭.৬ মিটার) সিকুইন-এনক্রাস্টেড ট্রেন রয়েছে, যা সেন্ট পলের ক্যাথেড্রালের আইলটি পূর্ণ করেছে।

রয়্যাল স্টাইল ইন দ্য মেকিং-এর প্রদর্শনীর আয়োজকরা বলেছেন, পোশাকটি এখন “বিবাহের ইতিহাসে সর্বাধিক বিখ্যাত”

পোশাকটিতে মূলত কুইন মেরির অন্তর্নিহিত অ্যান্টিক ক্যারিকম্যাক্রস লেসের প্যানেলগুলির সাথে একটি লাগানো বডিস রয়েছে। ইতিহাসের ডাকাতির পাশাপাশি এটি ১৯৮০ এর দশকের গোড়ার দিকে ফ্যাশনের সাথে মিল রেখে তার বড় পাফড আস্তিনগুলিকে ধনুক এবং তাফিতার গভীর রাফলগুলির সাথে ছাঁটাই করা হয়েছিল।

রাজকীয় ক্লায়েন্টের জন্য সাজসজ্জার নকশার দিকে নজর রাখা এই প্রদর্শনীটি এবং কুইন, প্রিন্সেস মার্গারেট এবং কুইন মাদারকে সাজানো লোকেরাও উপস্থিত ছিলেন, কেনসিংটন প্যালেস অরেঞ্জারিতে অনুষ্ঠিত হচ্ছে।

বিএনএনিউজ২৪/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ