26 C
আবহাওয়া
১০:২৬ পূর্বাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » খালেদা জিয়ার উপদেষ্টা কবীর হোসেন আর নেই

খালেদা জিয়ার উপদেষ্টা কবীর হোসেন আর নেই


বিএনএ, ঢাকা: প্রবীণ রাজনীতিবিদ, সাবেক মন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা কবির হোসেন মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বুধবার (৩ মে) বিকেল ৩টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, কবির হোসেনের মৃত্যুতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন।

প্রবীণ রাজনীতিক কবির হোসেন নানা ধরনের শারীরিক জটিলতায় ভুগছিলেন। তার ডায়াবেটিস ছিল। এ ছাড়া হৃদরোগ, স্ট্রোক, কিডনি এবং উচ্চ রক্তচাপে ভুগছিলেন তিনি। গত সোমবার তাকে হাসপাতালে ভর্তি করা হয়। এরপর থেকেই তিনি আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন।

বিএনপির প্রার্থী হিসেবে ১৯৯১ থেকে ২০০১ সাল পর্যন্ত তিনি টানা ৩ বার সংসদ সদস্য নির্বাচিত হন। এর মধ্যে ১৯৯১ ও ১৯৯৬ সালে রাজশাহী-২ এবং ২০০১ সালে রাজশাহী-৫ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ২০০৮ সালের নির্বাচনে বিএনপির মনোনয়নে কবির হোসেন রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসন থেকে নির্বাচন করেন। এই নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীর কাছে পরাজিত হয়ে রাজনীতিতে নিষ্ক্রিয় হয়ে পড়েন। প্রথমবার সংসদ সদস্য হয়েই তিনি স্থানীয় সরকার, পল্লি উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী এবং পরে ভূমি প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পান। সর্বশেষ গত ৪ ডিসেম্বর রাজশাহী বিভাগীয় সমাবেশ ক্লান্ত শরীর নিয়ে জনতাকে অভিনন্দন জানাতে মঞ্চে এসেছিলেন তিনি।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ