38 C
আবহাওয়া
৪:১৭ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » অস্বাস্থ্যকর পরিবেশে ভোগ্যপণ্য সংরক্ষণ করায় ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

অস্বাস্থ্যকর পরিবেশে ভোগ্যপণ্য সংরক্ষণ করায় ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

অস্বাস্থ্যকর পরিবেশে ভোগ্যপণ্য সংরক্ষণ করায় ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

বিএনএ,চট্টগ্রাম: অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে মুড়ি, সেমাইসহ ভোগ্যপণ্য সংরক্ষণ করায় ৪ প্রতিষ্ঠানকে ৬০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম।

রোববার (২ মে) চট্টগ্রাম নগরীর রাজাখালী, চাক্তাই, মুরাদপুর, জিইসি, গোলাম রসুল মার্কেট ও কাজীর দেউড়ি বাজারে তদারকিমূলক কার্যক্রম পরিচালনা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক মোহাম্মদ ফয়েজ উল্ল্যাহ, সহকারী পরিচালক (মেট্রো) পাপীয়া সুলতানা লীজা ও চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।

সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান বলেন, নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম এবং সরবরাহ পরিস্থিতি পর্যবেক্ষণের জন্য আজও নগরের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করা হয়। অভিযানে রাজাখালী ও চক্তাই এলাকায় অস্বাস্থ্যকর পরিবেশে মুড়ি সংরক্ষণ করায় তোফাজ্জল হোসেনের মুড়ি ফ্যাক্টরিকে ২৫ হাজার জরিমানা ও সতর্ক করা হয়। পাশাপাশি একই এলাকায় মেয়াদোত্তীর্ণ ময়দা সংরক্ষণ রাখায় ২০ হাজার টাকা জরিমানা ও ১০ বস্তা ময়দা ধ্বংস করা হয়। তাছাড়া অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই সংরক্ষণ ও ছাপা সংবাদপত্র ব্যবহার করে মোড়কজাত করায় ফিক ফুড প্রেডাক্টসকে ১০ হাজার জরিমানা করা হয়।

তিনি বলেন, নগরীর কাজীর দেউড়ি কাঁচবাজারে জেলিযুক্ত চিংড়িমাছ বিক্রয় করায় হোসাইন সওদাগরের মাছের দোকানকে ৫ হাজার জরিমানা করে প্রায় ৪ কিলোগ্রাম চিংড়িমাছ ধ্বংস করা হয়।

পণ্য ক্রয়ের ক্ষেত্রে কেউ প্রতারিত হলে অধিদপ্তরের হট লাইন নম্বর ১৬১২১ এ অভিযোগ করার পরামর্শ দেন তিনি। জনস্বার্থে এই কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ