29 C
আবহাওয়া
৬:৪৬ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা ভোট, ইসলামাবাদে ১৪৪ ধারা

ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা ভোট, ইসলামাবাদে ১৪৪ ধারা

আদালতের রায় মেনে নেওয়ার ঘোষণা ইমরানের

বিএনএ,বিশ্ব ডেস্ক : পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে আজ রোববার (৩ এপ্রিল) পার্লামেন্টে আনা অনাস্থা প্রস্তাবের ওপর ভোটাভুটি হওয়ার কথা রয়েছে। এতে সহিংসতার আশঙ্কায় রাজধানী ইসলামাবাদে ১৪৪ ধারা জারি করা হয়েছে ।

টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়েছে, পার্লামেন্টে ইমরান খানের বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাবের ওপর ভোটাভুটি হওয়ার কথা রয়েছে। এই বিশেষ অধিবেশনকে কেন্দ্র করে সহিংসতার আশঙ্কায় ইসলামাবাদে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস জানায়, অনাস্থা ভোটের দিন (৩ এপ্রিল) জারি করা এই ১৪৪ ধারা অনুযায়ী কোনো বড় সমাবেশ গ্রহণযোগ্য নয়। এ ছাড়া মোটরসাইকেলে দুজন চড়ার ওপরও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

জিনিউজ জানায়, অধিবেশন ঘিরে নাশকতার আশঙ্কা রয়েছে। পিটিআই নেতারা ডি-চকের কাছাকাছি এবং সংসদ ভবনের দুয়ারে বিরোধীদলীয় নেতাদের ঢোকার পথে বাধা সৃষ্টি করতে পারেন। যদিও সুপ্রিম কোর্টের আদেশ অনুযায়ী উচ্চ নিরাপত্তা ঝুঁকি সংবলিত এলাকায় কোনো ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ।

পাকিস্তানের ইতিহাসে কোনো প্রধানমন্ত্রী পাঁচ বছরের মেয়াদ পূর্ণ করতে পারেননি। রাজনৈতিক অস্থিরতা কিংবা সামরিক অভ্যুত্থানের কারণে বাধ্য হয়েছেন ক্ষমতা ছাড়তে। দেশটির বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খানও ক্ষমতায় আসার সাড়ে তিন বছরের মাথায় পদ ধরে রাখতে হিমশিম খাচ্ছেন।

আরও পড়ুন : পাকিস্তানে আজ ইমরানের বিরুদ্ধে অনাস্থা ভোট, পার্লামেন্টের বাইরে এক লাখ সমর্থক জড়ো করবেন তিনি

বিএনএনিউজ২৪.কম/এনএএম

Bnanews24 অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

Loading


শিরোনাম বিএনএ