28 C
আবহাওয়া
৬:০৯ পূর্বাহ্ণ - এপ্রিল ১৩, ২০২৪
Bnanews24.com
Home » বিচারের কাঠগড়ায় নোবেল বিজয়ী : ড. ইউনূস

বিচারের কাঠগড়ায় নোবেল বিজয়ী : ড. ইউনূস


বিএনএ ডেস্ক : অর্থ আত্মসাতের অভিযোগের মামলায়  গ্রামীণ টেলিকমের  চেয়ারম্যান নোবেল বিজয়ী প্রফেসর ড. মুহাম্মদ ইউনুসকে জামিন দিয়েছেন আদালত।

রোববার(৩ মার্চ) দুপুরে শুনানি শেষে ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক আস্ সামছ জগলুল হোসেন তার জামিন মঞ্জুর করেন।

জামিন শেষে ড. মুহাম্মদ ইউনুস গণমাধ্যমে জানান, এটি একটি ঐতিহাসিক দিন। এ দিনটি আপনারা স্মরণ করে রাখুন। এই দিনে দুদকের বিচারের কাঠগড়ায় দাঁড়াতে হলো একজন নোবেল বিজয়ীকে। আজকের এই ছবিটি সংগ্রহ করে রাখুন।  আইন মানুষকে যেমনি শান্তিতে রাখে, তেমনি আশঙ্কা জাগায়। ভয়ঙ্কর শঙ্কাও জাগায়। আইনকে আমরা কোন দিকে নিয়ে যাবো এটা সমাজের ইচ্ছা।

তিনি বলেন, আপনারা বিবেচনা করুন, দুর্নীতি দমন কমিশন আজকে একটি বিচারে বসলো, এটা সঠিক কারণে হয়েছে কিনা, সঠিকভাবে হয়েছে কিনা। এটা রেকর্ডেড। জাতির ইতিহাসের অংশ হয়ে থাকবে। এটার জন্য কি আমরা গর্ববোধ করবো, নাকি অপরাধবোধ করবো।

এর আগে,  দুপুর ২ টা ২০ মিনিটের দিকে তিনি ঢাকা মহানগর দায়রা জজ আদালতে হাজির হন। এ মামলার মামলার বাকি আসামিরা হলেন- গ্রামীণ টেলিকমের ব্যবস্থাপনা পরিচালক নাজমুল ইসলাম, পরিচালক আশরাফুল হাসান, পারভীন মাহমুদ, নাজনীন সুলতানা, মো. শাহজাহান, নূরজাহান বেগম, এস. এম হাজ্জাতুল ইসলাম লতিফী, অ্যাডভোকেট মো. ইউসুফ আলী, অ্যাডভোকেট জাফরুল হাসান শরীফ, গ্রামীণ টেলিকম শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি মো. কামরুজ্জামান এবং সংগঠনটির সাধারণ সম্পাদক ফিরোজ মাহমুদ হাসান ও প্রতিনিধি মো. মাইনুল ইসলাম।

বিএনএ/ ওজি/এইচমুন্নী/হাসনা

Loading


শিরোনাম বিএনএ