28 C
আবহাওয়া
৬:১৪ পূর্বাহ্ণ - এপ্রিল ১৩, ২০২৪
Bnanews24.com
Home » প্রধানমন্ত্রী শেখ হাসিনার অন্যতম শ্রেষ্ঠ আবিষ্কার কমিউনিটি ক্লিনিক -আলাউদ্দিন নাসিম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার অন্যতম শ্রেষ্ঠ আবিষ্কার কমিউনিটি ক্লিনিক -আলাউদ্দিন নাসিম


বিএনএ, ফেনী:ফেনী-১ আসনের সংসদ সদস্য আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম বলেছেন , জাতির পিতা বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অন্যতম শ্রেষ্ঠ আবিষ্কার কমিউনিটি ক্লিনিক। ১৯৯৬ সালে তিনি রাষ্ট্রক্ষমতায় অধিষ্ঠিত হওয়ার পর প্রত্যন্ত অঞ্চলের মানুষের চিকিৎসা সেবার কথা চিন্তা করে তিনি এ যুগান্তকারী পদক্ষেপ নিয়েছিলেন। আজ এই সেবার মাধ্যমে গ্রাম অঞ্চলের মাতৃমৃত্যু শিশুমৃত্যুসহ বিভিন্ন মৃত্যুর হার কমেছে ।

শনিবার (২ ফেব্রয়ারি) জি এম হাট ইউনিয়নের শ্রীচন্দ্রপুর কমিউনিটি ক্লিনিকের উদ্বোধন উপলক্ষে সাংবাদিক এবিএম নিজাম উদ্দিনের বাড়ীতে সুধী সমাবেশে তিনি এসব কথা বলেন।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন,  ফেনী জেলার ১৫৩ টি কমিউনিটি ক্লিনিক রয়েছে। যার মধ্যে ফুলগাজী উপজেলার ১৪ তম ক্লিনিক জি এম হাট ইউনিয়নের দক্ষিণ শ্রীচন্দ্রপুর গ্রামে উদ্বোধন করা হয়েছে। যার ফলে এই অঞ্চলের জনগণের চিকিৎসা সেবার যুগান্তকারী ভূমিকা রাখছে ।

তিনি আরো বলেন, এ অঞ্চলের মানুষের দুঃখ দুর্দশার কারণ মুহুরী, সিলোনিয়া ও কহুয়া নদীর বন্যা নিয়ন্ত্রণ বাঁধ। চলতি বছরের শেষে মুহুরী,কহুয়া ও সিলোনিয়া নদীর বন্যা নিয়ন্ত্রন বাঁধ সংস্কার কাজ শুরু হলে এলাকার মানুষের দীর্ঘদিনের দুর্ভোগ লাঘব হবে।

সমাবেশে আমন্ত্রিত অতিথি ছিলেন, সিভিল সার্জন ডা. মোঃ শিহাব উদ্দিন, জমি দাতা ফেনী জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য মিজানুর রহমান মজুমদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা তানিয়া ভূঞাঁ, বিএমএ ফেনী জেলা সভাপতি ও জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক অধ্যাপক ডা. সাহেদুল ইসলাম কাওসার, ফুলগাজী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা রুবাইয়াত বিন করিম, ফুলগাজী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: নিজাম উদ্দিন, ফুলগাজী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও আনন্দপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হারুন মজুমদার, ক্লিনিকের জমি দাতা ও জিএমহাট ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য মো: আবুল বাশার।

ফুলগাজী উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল আলিম মজুমদার এর সভাপতিত্বে ও সাংবাদিক মোর্শেদের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন আমজাদহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈয়দ জাকির হোসেন প্রমূখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সাংবাদিক এবিএম নিজাম উদ্দিন।

এ সময় ফেনী জেলা পরিষদের সদস্য কাজী ওমর ফারুক, ছাগলনাইয়া উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সদস্য সচিব বদরুদ্দোজা ভূঁইয়া তারেক, টিএস গ্রুপের এমডি ব্যবসায়ী শামীম চৌধুরী, জিএমহাট ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাঈন উদ্দিন সহ ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ, শ্রমিক লীগসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বিএনএ/ এবিএম নিজাম উদ্দিন, ওজি/হাসনা

Loading


শিরোনাম বিএনএ