30 C
আবহাওয়া
৪:৩৮ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » প্রকৌশল গুচ্ছের ভর্তি পরীক্ষায় আসনপ্রতি লড়ছে ৮ জন

প্রকৌশল গুচ্ছের ভর্তি পরীক্ষায় আসনপ্রতি লড়ছে ৮ জন


বিএনএ, চুয়েট: চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট), খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এবং রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) সমন্বয়ে গঠিত প্রকৌশল গুচ্ছের ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের স্নাতক ১ম বর্ষ সমন্বিত ভর্তি পরীক্ষা আজ রবিবার। নির্ধারিত সময় সূচি অনুযায়ী তিনটি কেন্দ্রে অভিন্ন প্রশ্নপত্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সকাল ১০টা থেকে বেলা সাড়ে ১২ টা পর্যন্ত ক বিভাগ (ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ) এর পরীক্ষা এবং খ বিভাগ (ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ এবং স্থাপত্য বিভাগ) একই সময়ে শুরু এবং শেষ হয়ে দুপুর সাড়ে ১২টায় থেকে মুক্ত হস্ত অংকন পরীক্ষা যা পৌণে ২ টা পর্যন্ত চলবে। ক বিভাগে মোট ৫০০ নম্বরের নৈবর্তিক এবং খ বিভাগের জন্য মুক্তহস্ত অঙ্কনের ২০০ নম্বর সহ মোট ৭০০ নম্বরের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

চুয়েট কেন্দ্রে ক বিভাগে ৬৯১৪ জন ও খ বিভাগে সাতশ ষোল জন সহ মোট ৭৬৩০ জন, রুয়েট কেন্দ্রে ক বিভাগ হতে ৬৯৯২ জন ও খ বিভাগ হতে ৬৩০ জন ও কুয়েট কেন্দ্রে ৭৬১৮জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবে। এবারের ভর্তি পরীক্ষায় মোট ৩২৩১টি আসনের বিপরীতে আবেদন করে প্রায় ২৩ হাজার জন। যেখানে আসনপ্রতি লড়ছেন ৭ দশমিক ১০ জন তথা ৮ জন পরীক্ষার্থী।

গুচ্ছ ভর্তি পরীক্ষায় এবারও সংরক্ষিত আসনসহ চুয়েটে ৯৩১ টি, কুয়েটে ১০৬৫ টি এবং রুয়েটে ১২৩৫ টি আসন রয়েছে। এবারের প্রকৌশল গুচ্ছ ভর্তি পরীক্ষার নেতৃত্ব দেন চুয়েট। আগামী ১৮ই মার্চ ফলাফল প্রকাশ করা হবে বলে প্রকাশিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিএনএ/ ইয়াসির, এমএফ

Loading


শিরোনাম বিএনএ