34 C
আবহাওয়া
৭:০৪ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » রাবির ভর্তি পরীক্ষা হবে সংক্ষিপ্ত সিলেবাসে

রাবির ভর্তি পরীক্ষা হবে সংক্ষিপ্ত সিলেবাসে

রাজশাহী বিশ্ববিদ্যালয়

বিএনএ, রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা সংক্ষিপ্ত সিলেবাসেই অনুষ্ঠিত হবে। শুক্রবার (৩ মার্চ) বিকেলে বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট এবং ফেসবুক পেজে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এইচএসসি ২০২২ পরীক্ষায় বোর্ড কর্তৃক যে সংক্ষিপ্ত পাঠ্যসূচি (Short Syllabus) অনুসরণ করা হয়েছে তার আলোকে ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে প্রথমবর্ষ স্নাতক/স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। মানবিক, বাণিজ্য ও বিজ্ঞান শাখা হতে ২০২১ ও ২০২২ সালের এইচএসসি/সমমান পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা A, B ও C তিনটি ইউনিটেই যোগ্যতা অনুযায়ী আবেদন করতে পারবে। আবেদনকারী যে ইউনিটেই আবেদন করুক না কেন সে যে শাখা থেকে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে সে শাখার জন্য নির্ধারিত যোগ্যতা তার ক্ষেত্রে প্রযোজ্য হবে।

এছাড়া, বিজ্ঞপ্তিতে পরীক্ষার সময়সূচিও জানিয়ে দেওয়া হয়েছে। রাবির ভর্তি পরীক্ষা আগামী ২৯, ৩০ ও ৩১ মে ২০২৩ তারিখে অনুষ্ঠিত হবে। চার শিফটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ১ম শিফট সকাল ৯:০০ থেকে ১০:০০ টা পর্যন্ত; ২য় শিফট সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত; তৃতীয় শিফট দুপুর ১:০০টা থেকে ২:০০ টা পর্যন্ত এবং চতুর্থ শিফট বিকেল ৩:৩০ টা থেকে ৪:৩০ টা পর্যন্ত।

এছাড়া, রাবির ভর্তির প্রাথমিক আবেদন ১৫ মার্চ দুপুর ১২টা থেকে ২৭ মার্চ রাত ১২টা পর্যন্ত চলবে। চূড়ান্ত আবেদন ৯ এপ্রিল দুপুর ১২টা থেকে ১৫ এপ্রিল রাত ১২টা পর্যন্ত করা যাবে। প্রাথমিক আবেদন ফি ৫৫ টাকা।

বিএনএ/সাকিব, ওজি

Loading


শিরোনাম বিএনএ