27 C
আবহাওয়া
৮:৪৯ অপরাহ্ণ - জুন ৯, ২০২৩
Bnanews24.com
Home » সপ্তাহের শেষ কার্যদিবসে সূচকের সঙ্গে কমেছে লেনদেন

সপ্তাহের শেষ কার্যদিবসে সূচকের সঙ্গে কমেছে লেনদেন

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে

বিএনএ, ঢাকা: সপ্তাহের শেষ কার্যদিবস ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। এদিন উভয় শেয়ারবাজারে আগের কার্যদিবসের চেয়ে লেনদেন কমেছে। তবে বেশিরভাগ কোম্পানিরই শেয়ার দর বেড়েছে।

বৃহস্পতিবার (৩ মার্চ) ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৩ দশমিক ৩১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৬ হাজার ৬৯৬ দশমিক ৫২ পয়েন্টে।

ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৬৪৪ কোটি ৫৫লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ১১ কোটি ৫১ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিলো ৬৫৬ কোটি ৬ লাখ টাকার। ৩৭৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে ডিএসইতে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৬৪টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। দর কমেছে ১৪০টির এবং ৭৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার সিএসইর প্রধান সূচক সিএসইএক্স ১৬.৯০ পয়েন্ট কমে অবস্থান করছে ১১ হাজার ৭৪৬.৩৭ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে সার্বিক সিএএসপিআই সূচক ২৬.৪১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯ হাজার ৫৭২ পয়েন্টে এবং সিএসআই সূচক ৩.৬০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১ হাজার ২১৬.৯৪ পয়েন্টে।

সিএসইতে ২৮২টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১১৮টির, কমেছে ১১৩টির এবং অপরিবর্তিত আছে ৫১টির। দিন শেষে সিএসইতে ২০ কোটি ৯২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে ৪ কোটি টাকা কম।

বিএনএ/এমএফ

Total Viewed and Shared : 110 


শিরোনাম বিএনএ