30 C
আবহাওয়া
৫:৩৫ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » প্রথম দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ২৪২/৫

প্রথম দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ২৪২/৫

প্রথম দিন শেষে বাংলাদেশের সংগ্রহ

বিএনএ, স্পোর্টস ডেস্ক : চট্টগ্রাম টেস্টে সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৫ উইকেটে ২৪২ রান নিয়ে প্রথম দিনের খেলা শেষ করল বাংলাদেশ। সাকিব অপরাজিত আছেন ৩৯ রানে আর লিটন ৩৪ রানে।

দীর্ঘ সময় বিরতির পর টেস্ট ম্যাচ খেলছে বাংলাদেশ। বুধবার (৩ ফেব্রুয়ারি) চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত খেলায় ব্যাট করতে নেমে শুভসূচনা করতে পারেনি টাইগাররা। দলীয় মাত্র ২৩ রানে সাজঘরে ফেরেন অভিজ্ঞ ব্যাটসম্যান তামিম ইকবাল। তার সংগ্রহ মাত্র ৯ রান।

পরে শান্ত ও তরুণ ওপেনার সাদামান ইসলাম ৪৩ রানের জুটি গড়েন। শান্ত রান আউট হন ব্যক্তিগত ২৫ রানের মাথায়। পরবর্তী ব্যাটসম্যান দলনায়ক মমিনুল ক্রিজে থাকেন লম্বা সময়। স্পিনার ওয়ারিকানের বলে ক্যাম্পবেলের হাতে ক্যাচ তুলে দিয়ে আউট হওয়ার আগে ৯৭ বল খেলে ২৬ রান করেন।

দীর্ঘদিন পর টেস্ট খেলতে নামা তরুণ ওপেনার সাদমান ইসলাম লড়াই চালিয়ে যাওয়ার চেষ্টা করেছেন। অভিষেক টেস্টে ফিফটি হাঁকানো এই ব্যাটসম্যান ৫ টেস্ট পর আবারো পেলেন ফিফটির দেখা। তবে বিতর্কিত এক আউটে বিদায় নিতে হয়েছে তাকে। ১৫৪ বলে ৫৯ রানের ইনিংসটি শেষ হয় ওয়ারিকানের এলবিডব্লিউ’র ফাঁদে পড়ে। পরে দেখা গেছে রিভিউ নিলে বেঁচে যেতেন তিনি!

মুশফিকুর রহিম ও সাকিব আল হাসান দেখে শুনে রানের চাকা বাড়িয়ে যাচ্ছিলেন। তবে দিনের শেষ সেশনে এসে বিদায় নেন মুশি। ওয়ারিকানের বল ব্যাটের কানায় লেগে চলে যায় স্লিপে দাঁড়ানো রাহকিম কর্নওয়ালের হাতে। ৩৮ রান করে বিদায় নেন মুশফিক। দলের রান তখন ১৯৩। সাকিব-মুশফিক জুটিতে দলের স্কোরে যোগ হয় ৫৯ রান।

সাকিব টেস্ট মেজাজে খেললেও কিছুটা ওয়ানডে স্টাইলে ব্যাট চালিয়েছেন লিটন দাস। ৫৮ বলে ৩৪ রান করে অপরাজিত তিনি। ৯২ বলে ৩৯ রান করে অপরাজিত সাকিবও

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ ১ম ইনিংস:  ৯০ ওভারে ২৪২/৫ (সাদমান ৫৯, তামিম ৯, শান্ত ২৫, মুমিনুল ২৬, মুশফিক ৩৮, সাকিব ৩৯*, লিটন ৩৪*; রোচ ১৬-৫-৪৪-১, গ্যাব্রিয়েল ১৭-৩-৫১-০, কর্নওয়াল ২২-১-৫৬-০, মেয়ার্স ৭-২-১৬-০, ওয়ারিক্যান ২৪-৫-৫৮-৩, ব্র্যাথওয়েট ৪-০-১৩-০)।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ