36 C
আবহাওয়া
৭:৪৯ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » জয় দিয়ে বছর শুরু করলো বার্সা

জয় দিয়ে বছর শুরু করলো বার্সা

জয় দিয়ে বছর শুরু করলো বার্সা

বিএনএ ক্রীড়া ডেস্ক: দুর্দান্ত এক জয় দিয়ে নতুন বছর শুরু করেছে বার্সেলোনা। মায়োর্কার মাঠ থেকে ১-০ গোলের ব্যবধানে জয় পেয়েছে কাতালান ক্লাবটি। ম্যাচে জয়সূচক একমাত্র গোলটি করেন লুক ডি ইয়ং।

এর আগে বছরের শেষ ম্যাচে সেভিয়ার সঙ্গে ১-১ গোলে ড্র করেছিল বার্সা। এরপর মায়োর্কার বিপক্ষে জয় দিয়ে  তাদের নতুন বছর শুরু হয়েছে।

করোনায় জর্জরিত ১৭ জন খেলোয়াড় বাইরে রেখেও বল দখলে রেখে ম্যাচে আধিপত্য বিস্তার করে বার্সা। ম্যাচের ১০ মিনিটে সুযোগে পেয়েছিল হার্নান্দেসের শিষ্যরা। বার্সা ‘বি’ দলের ১৭ বছর বয়সী ফরোয়ার্ড ইলিয়াসের শট বাঁ দিকে ঝাঁপিয়ে ব্যর্থ করে দেন মায়োর্কার গোলরক্ষক মানোলো রেইনা।

২৯ মিনিটে আরও একটি সুযোগ পায় কাতালানরা। তবে লুক ডি ইয়ংয়ের শট গোলরক্ষককে পার করলেও গোল পোস্টে লেগে ফিরে আসে। পরের মিনিটে অস্কার মিনগেসার ক্রসে ডি-বক্সে ডি ইয়ংয়ের অসাধারণ ওভারহেড কিকে বল ক্রসবারে লেগে ফেরে। প্রথমার্ধের শেষ সময়ে এসে মায়োর্কার রক্ষণ ভাঙেন সেই ডি ইয়ংই। মিনগেসার ক্রসে দূরের পোস্টে লাফিয়ে হেডে গোলটি করেন তিনি।

দ্বিতীয়ার্ধের খেলায় সমতায় ফিরতে মরিয়া হয়ে উঠে স্বাগতিক মায়োর্কার। কিন্তু একের পর এক আক্রমণ করলে বাবার প্র্রতিপক্ষের ডি-বক্সের কাছে প্রতিহত হয়েছে তারা। ফলে ম্যাচের শেষ পর্যন্ত আর কোনো গোল না হলে ১-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে বার্সা।

এই জয়ের ফলে ১৯ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম স্থানে উঠে এসেছে বার্সেলোনা। সমান ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে টেবিলের ১৫তম স্থানে অবস্থান করছে মায়োর্কার।  ২০ ম্যাচে ৪১ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে স্থানে রয়েছে রিয়াল মাদ্রিদ। এদিকে, ১৮ ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে দুইয়ে রয়েছে সেভিয়া।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ