28 C
আবহাওয়া
৯:৫৫ পূর্বাহ্ণ - মে ১৮, ২০২৪
Bnanews24.com
Home » কোস্টারিকা- জার্মানির বিদায়,দ্বিতীয় রাউন্ডে জাপান,স্পেন

কোস্টারিকা- জার্মানির বিদায়,দ্বিতীয় রাউন্ডে জাপান,স্পেন


বিএনএ,ক্রীড়াডেস্ক : ৪-২ গোলের জয় পেয়েও বিশ্বকাপের মঞ্চ থেকে বিদায় নিতে হলো জার্মানদের। কারণ স্পেনকে ২-১ গোলে হারিয়ে আগেই নিজেদের শেষ ষোলতে জায়গা নিশ্চিত করে ফেলে জাপান। যার ফলে ৪-২ গোলে জিতেও জার্মানির বিদায় নিশ্চিত হয়ে গেলো।সে সঙ্গে ‘ই’ গ্রুপ থেকে বিদায় ঘটলো কোস্টারিকারও।

ম্যাচের ১০ম মিনিটে এক গোল দিয়ে এগিয়ে গিয়েছিলো জার্মান। এই ১ গোল নিয়েই গিয়েছিলো বিরতিতে। দ্বিতীয়ার্ধ শুরু হওয়ার একটু পরই গোল হজম করে বসে জার্মানরা। ম্যাচের ৫৮তম মিনিটে দুর্দান্ত গোলটি করেন ইয়েলৎসিন তাজেদা। ওয়াটসনের হেড ম্যানুয়েল ন্যুয়ার ঝাঁপিয়ে পড়ে রক্ষা করেন। কিন্তু বল ধরে রাখতে পারেননি। ফিরতি বলে শট করে গোল করেন তাজেদা। ৬৭ মিনিটে জামাল মুসিয়ালার একটি শট সাইড বারে লেগে ফিরে আসলে নিশ্চিত গোল বঞ্চিত হয় জার্মানি।

ম্যাচের ৭০তম মিনিটে আবারও গোল। এবার গোল করেন কোস্টারিকার হুয়ান পাবলো ভার্গাস।

                                                                                       কাতার বিশ্বকাপ ’২২

এদিকে স্পেনকে হারিয়ে গ্রুপ ই থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে দ্বিতীয় রাউন্ডে উঠে গেছে এশিয়ার দেশ জাপান।বৃহস্পতিবার (০১ ডিসেম্বর) রাতে খলিফা আন্তর্জাতিক স্টেডিয়ামে গ্রুপ ‘ই’-এর ম্যাচে জাপানের কাছে ২-১ গোলে হেরেছে স্পেন।
ম্যাচের প্রথমার্ধে মোরাতার দেয়া গোলে এগিয়ে ছিল স্পেন। কিন্তু, দ্বিতীয়ার্ধের শুরুতেই ম্যাচে সমতা ফিরিয়ে ২-১ ব্যবধানের লিড নেয় জাপানিজরা। শেষ পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় ২-১ ব্যবধানে স্পেনকে হারায় জাপান।

তাদের এ জয়ে বিদায় নিশ্চিত হলো জার্মানি ও কোস্টারিকার। আর, গ্রুপ-ই থেকে দ্বিতীয় রাউন্ডে গেল জাপান ও স্পেন।
বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ