31 C
আবহাওয়া
৬:৫০ অপরাহ্ণ - জুন ২৬, ২০২৪
Bnanews24.com
Home » নাগরিক সেবা নিশ্চিতে ডিএমপিতে চালু হচ্ছে ম্যাসেজ টু কমিশনার নম্বর

নাগরিক সেবা নিশ্চিতে ডিএমপিতে চালু হচ্ছে ম্যাসেজ টু কমিশনার নম্বর

নাগরিক সেবা নিশ্চিতে ডিএমপিতে চালু হচ্ছে ম্যাসেজ টু কমিশনার নম্বর

বিএনএ, ঢাকা: ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) নবনিযুক্ত কমিশনার হাবিবুর রহমান বলেছেন, ঢাকার মতো মেগাসিটিতে পুলিশিং চ্যালেঞ্জিং। প্রতি কিলোমিটারে ৭৩ হাজারের বেশি জনসংখ্যার রাজধানীতে নাগরিক সেবা নিশ্চিত করতে ডিএমপি কাজ করে চলেছে। নাগরিক সেবা নিশ্চিত করতে একটি নম্বর চালু করা হবে। যে নম্বরে সরাসরি কমিশনারের কাছে অভিযোগ করা যাবে।

সোমবার (২ অক্টোবর) বেলা ১১টায় ডিএমপি মিডিয়া সেন্টারে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় ও ব্রিফিংয়ে এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ঢাকার একটি নাগরিকও যেন পুলিশের সেবা থেকে বঞ্চিত না হয় উল্লেখ করে ডিএমপির নবনিযুক্ত কমিশনার বলেন, বিধিমালা করে খুব শিগগিরই নম্বরটি চালু করা হবে। সেখানে ‘ম্যাসেজ টু কমিশনার’ সরাসরি অভিযোগ করতে পারবেন।

তিনি বলেন, কোনো অভিযোগ যেন কমিশনার পর্যন্ত না আসে, তার আগেই যেন অভিযোগ গ্রহণ, ব্যবস্থা গ্রহণ কিংবা অভিযোগ নিষ্পত্তি করা হয়, সেজন্য থানা, এসি, এডিসি, ডিসি ও জয়েন কমিশনার পর্যায়ে দক্ষ কর্মকর্তাদের নির্দেশনা দেওয়া হয়েছে।

হাবিবুর রহমান বলেন, শহরে জনসংখ্যার ঘনত্ব ও অপরাধ অনুযায়ী ঢাকায় পুলিশের জনবল কম। তবুও ডিএমপি দক্ষ ও যোগ্যতার সঙ্গে দায়িত্ব পালন করে চলেছে। আমি আত্মবিশ্বাসী। এই শহরকে নিরাপদ নগরীতে পরিণত করতে হলে সাংবাদিক, নগরবাসীর সহযোগিতা, বিভিন্ন ব্যক্তি, সংগঠন ও প্রতিষ্ঠানের সহযোগিতাও গুরুত্বপূর্ণ। আমরা সবাই মিলে এ নগরীকে নিরাপদ নগরী হিসেবে গড়তে চাই। নাগরিক সেবা নিশ্চিত করতে চাই।

আরও পড়ুন: দেশে পিতৃত্বকালীন ছুটি চালু করল রবীন্দ্র বিশ্ববিদ্যালয়

এসময় অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) এ কে এম হাফিজ আক্তার, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) ড. খ. মহিদ উদ্দিন, অতিরিক্ত পুলিশ কমিশনার (লজিস্টিকস, ফাইন্যান্স অ্যান্ড প্রকিউরমেন্ট) মহা. আশরাফুজ্জামান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান, অতিরিক্ত পুলিশ কমিশনার (সিটিটিসি) মো. আসাদুজ্জামান, অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ, যুগ্ম পুলিশ কমিশনার, উপ-পুলিশ কমিশনাররা ও বিভিন্ন পদমর্যাদার পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিএনএনিউজ/বিএম

Loading


শিরোনাম বিএনএ